fbpx
আবহাওয়াটাইমলাইন

পশ্চিমবঙ্গে এই সপ্তাহেই ফের জাঁকিয়ে পড়বে শীত, ঠক ঠক কাপবে শহরবাসী

বেশ কিছুদিন ধরে এই ঠাণ্ডা ভাবটা উধাও , কিন্তু সপ্তাহের  শেষে আবার পড়বে ঠান্ডা এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী শনিবার এবং  শনি ও রবিবার আরও জাকিয়ে পড়বে শীত। তার পাশাপাশি উত্তর বঙ্গে চলবে বৃষ্টি।বৃষ্টিতে ভাসতে পারে দার্জিলিং ও কালিম্পং। জানুয়ারি মাস ধরে ভালোই পাওয়ায় বেশ খুশি  হয়েছিলেন বঙ্গ বাসিরা। তবে গত সপ্তাহের দিক থেকে উধাও হতে বসে ছিলো শীত।

দিনের বেলায় রোদের আলোতে বেরোলে শীতের জামাকাপর লাগা তো দূর। ভালোই গরম লাগতে শুরু করেছলো। এমন কি রাতের বেলায় তেমন ঠান্ডা লাগছিলো না । এরপর বেশ কিছুদিন এরকম চলার পর আবার রাজ্যে ফিরতে চলেছে শীত। তাতে আবার শীতের আনন্দ উপোভোগ করতে চলেছে এই রাজ্যের মানুষ ।

 

হাওয়া দপ্তরের  খবর থেকে জানা গেছে পশ্চিমী ঝঞ্ঝার জেরে তুষারপাত হচ্ছে জম্মু ও কাশ্মীর,  হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের পার্বত্য এলাকায়।  আর সেই কারনেই ঠান্ডা হাওয়া আমাদের রাজ্যের  তাপমাত্রা কমাবে। বেশ কদিনের তাপমাত্রা দেখলেই জানা যাবে যে আমাদের রাজ্যে কদিন ধরেই তাপমাত্রার তারতম্য চলছে।মঙ্গলবার  সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি এবং বিকেলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস  । যেমন আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস  তা স্বাভাবিকের থেকে ১ডিগ্রি নীচে ।

আর রোজ রোজ তাপমাত্রার এই হেরফেরের বদলে শারিরিক সমস্যায় পড়ছেন সাধারন লোকজন। জ্বর, কাসি, গা গরম এসব লেগেই আছে। এইভাবে হঠাত শীত কমে আবার শীত ফিরে আসা মানুষকে ভোগাচ্ছে ভালোই। কিন্তু আর মাত্র কদিন মাসের শেষেই একেবারে হয়তো বিদায় নেবে ঠান্ডা। তাই আর মাত্র কদিনের আনন্দ চেটে পুটে নিতে প্রস্তুত রাজ্যবাসী। এখন দেখার আবার কতটা কাপাতে পারে এই ঠান্ডা। সেই অপেক্ষায়  আবার ও  প্রস্তুত  হতে চলেছে পশ্চিমবঙ্গের সকল আমজনতা।

Back to top button
Close
Close