পশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

লোকাল ট্রেনে ন্যুনতম ভাড়া বেড়ে হল ৩০ টাকা, ভোটে হারের বদলা নিল বিজেপি বললো নেটিজেনরা

বাংলা হান্ট ডেস্ক: সকালে উঠে ট্রেনের অ্যাপটি খুলে লোকালের টাইম টেবল চেক করছিল প্রদীপ।কিন্তু একি Where is my train অ্যাপটি খুললে দেখা যায় সাঁকরাইল থেকে হাওড়ার ৫ টাকার টিকিটের দাম দেখাচ্ছে ৩০ টাকা। ১৫ টাকার টিকিটের দাম দেখাচ্ছে ৩৫ টাকা। এক ধাক্কায় ট্রেনের টিকিটের এই দামবৃদ্ধি দেখে মাথায় বাজ পড়ে প্রদীপের। ফেসবুকে গোটা ব্যাপারটা শেয়ার করে সে।এরপর অনেকে বলতে শুরু করেন, বাংলায় বিজেপির হারের বদলা নিতে একাজ করেছে কেন্দ্রীয় সরকার।

ট্রেনের টিকিটের দাম সত্যিই বেড়েছে কি না জানতে ভারতীয় রেলের টিকিটিং অ্যাপ UTS-এ গিয়ে অবশ্য ভ্রান্তি দূর হয়। দেখা যায় এক পয়সাও দাম বাড়েনি লোকাল ট্রেনের টিকিটের।  ৫ টাকার টিকিটের দাম রয়েছে ৫ টাকাই। অন্যান্য স্তরেও টিকিটের দামে কোনও বদল হয়নি।

বিশেষজ্ঞরা বলছেন, যে অ্যাপের সৌজন্যে বিভ্রান্তি সেটি বহু নিত্যযাত্রী ব্যবহার করেন। সেটি একটি বেসরকারি সংস্থার মালিকানাধীন।অ্যাপটি ভারতীয় রেল বা ভারত সরকারের অন্য কোনও সংস্থার নয়। তারা ভারতীয় রেলের সার্ভার থেকে তথ্য নিয়ে অ্যাপটি পরিচালনা করে। সঙ্গে ব্যবহারকারীর ফোন থেকেও সংগ্রহ করা হয় তথ্য। ফলে সেই অ্যাপে প্রকাশিত তথ্য কখনোই প্রামাণ্য হিসাবে ধরা উচিত নয়।তবে অনেকে বলছেন,  Where is my train বহুদিন ধরে সঠিক তথ্য দিয়ে আসছে। তাই অ্যাপটিকে অবিশ্বাস করার কারণ নেই। অনেকে আবার বলছেন, নিশ্চই অ্যাপটি হ্যাক হয়ে গিয়েছিল। সবমিলিয়ে জল্পনা চললো গোটা সকাল ধরেই।

Back to top button