টাইমলাইনপশ্চিমবঙ্গ

নাম রয়েছে মন্ত্রীমশাইয়ের মেয়ে অঙ্কিতার, ইন্টারভিউ স্থগিত করল কলেজ সার্ভিস কমিশন

বাংলাহান্ট ডেস্ক : দুর্নীতির অভিযোগ ওঠায় স্কুলের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতাকে। আদালতের নির্দেশ অনুযায়ী, আর স্কুলে প্রবেশ করতে পারবেন না অঙ্কিতা। তবে, এরই মধ্যে আবার কলেজ সার্ভিস কমিশনে তাঁর নাম প্রকাশ্যে আসায় ফের জল্পনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

প্রথমে কলেজ সার্ভিস কমিশন সূত্রে দাবি করা হয়েছিল, অঙ্কিতা যোগ্য আবেদনকারী, তাই তাঁকে ডাকা হয়েছে। কমিশন স্পষ্ট জানিয়ে দেয়, এ ক্ষেত্রে কোনও জল্পনার কারণ নেই, কারণ এমন কোনও নির্দেশ নেই যে অঙ্কিতাকে ডাকা যাবে না। মেরিট থাকলে কেন ডাকা হবে না? সেই প্রশ্নই তুলছে কমিশন। আরও উল্লেখ করা হয়, আলফাবোটিকালি অর্থাৎ নামের প্রথম অক্ষর যেভাবে এসেছে সে ভাবেই ডাকা হয়েছে। কলেজ সার্ভিস কমিশনের কাছে সব আবেদনকারী সমান বলেই দাবি করেন কমিশনের আধিকারিকরা।

কিন্তু এরপরেই ভোলবদল হয়ে যায় কলেজ সার্ভিস কমিশনের। সূত্রের খবর, শুক্রবার কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, কমিশনের চত্বরে সংস্কারের জন্য জুনে সহকারী অধ্যাপক পদে নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া স্থগিত করে দেওয়া হয়েছে। জুলাইয়ে সেই ইন্টারভিউ হবে। সেই ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ সূচি পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছে কমিশন। তবে ইতিমধ্যে ইন্টারভিউ দিয়েছেন অঙ্কিতা। গত ২৬ এপ্রিল ইন্টারভিউ দিয়েছিলেন পরেশ-কন্যা।

প্রসঙ্গত উল্লেখ্য, কদিন আগেই কলেজ সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে পথে নেমেছিলেন চাকরিপ্রার্থীরা। কিছুদিন ধরে সেই আন্দোলন চরমে পৌঁছেছে। ২০১৮ কলেজ সার্ভিস কমিশনের মেধা তালিকাভুক্তদের সংগঠনের পক্ষে ক্ষুদিরাম চক্রবর্তী বলেছেন “এসএসসির মতন সিএসসি ভবনে আধা-সেনা পাঠিয়ে ডেটা রুমের দখল নেওয়া হোক।” তবে এসবের মধ্যেই রাষ্ট্রবিজ্ঞানের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম থাকা নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়তেই এই পরিস্থিতিতে ইন্টারভিউ স্থগিত রাখা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। যদিও কলেজ সার্ভিস কমিশন জানিয়েছে, দফতরের আপগ্রেডেশনের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related Articles