fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ঢিলেমি এর দিন শেষ, শিক্ষকদের “নিয়মের হাতকড়া” পড়াতে চলেছে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর, জারি হচ্ছে বিজ্ঞপ্তি!

বাংলা হান্ট ডেস্ক : একদিকে শিক্ষক নিয়োগ নিয়ে যখন তোলপাড় রাজ্য। এবং তার শিক্ষকদের বেতন কাঠামো নিয়ে বারবার আন্দোলনের মুখে পড়তে হচ্ছে সরকারকে। কখনো প্যারা টিচারদের কখনো কন্টাক্ট চুয়াল শিক্ষকদের কখনো-বা পাঁচ গ্রাজুয়েটদের শিক্ষকদের।

তখনি বছর ঘুরতেই নয়া নির্দেশিকা জারি করল শিক্ষা দপ্তর। 10:40 থেকে 10 টা 50 এর মধ্যে বিদ্যালয় অবশ্যই প্রবেশ করতে হবে। এবং সেখানে জাতীয় সংগীতের উপস্থিত থাকতে হবে। 11:05 এর পরে স্কুলে ঢুকলে তাকে অনুপস্থিত ধরা হবে। 10:50 এরপর ঢুকলে তাকে লেট বলে ঘোষণা করা হবে।

কারণ বহুদিন ধরেই অভিযোগ উঠছে যে শিক্ষকরা ঠিক সময় মতো বিদ্যালয়ে যাচ্ছে না এবং ঠিক সময় মত বিদ্যালয় থেকে আসছে না। এই যাওয়া আসা নিয়ে জনসাধারণের মধ্যে একটা বিপুল অসন্তোষ রয়েছে।

তবে শুধু এ বিষয়ে নয় বিদ্যালয় মোবাইল ব্যবহার নিয়ে স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে বিশেষ নির্দেশিকা আসতে চলেছে। যথেচ্ছভাবে বিদ্যালয়ের ক্লাস রুমে যেখানে-সেখানে শিক্ষকদের মোবাইল ব্যবহার করা চলবে না। যাতে পড়াশোনায় কোন রকম ব্যাহত হয়। এর আগে মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পরীক্ষার হলে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল।

Back to top button
Close
Close