টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

সব্যসাচীর নিরাপত্তা ফিরিয়ে দিল রাজ্য, লবণহ্রদের রাজনীতি নিয়ে ফের শুরু জল্পনা

বাংলা হাট ডেস্কঃ মুকুল রায় ফুল বদলের পর থেকেই জল্পনা শুরু হয়েছে অন্যান্য অনেক দলবদলুদের নিয়েও। একুশের নির্বাচনের ঠিক আগেই বড়োসড়ো বদল এসেছিল লবণ হ্রদের রাজনীতিতে। তৃণমূল ভেঙে বিজেপিতে যোগদান করেছিলেন সব্যসাচী দত্ত। কিন্তু নির্বাচন মিটতেই বড়োসড়ো পালাবদল ঘটেছে। হাওয়া এখন ফের একবার তৃণমূলের পালে।

সরাসরি দলবদল নিয়ে মুখ না খুললেও মুকুল রায়ের সঙ্গে উপস্থিত থাকতে দেখা গিয়েছে সব্যসাচীকে। এমনকি তার স্ত্রীর পারোলৌকিক কাজের দিনেও উপস্থিত ছিলেন সব্যসাচী। যদিও বারবারই তিনি বলেছেন, এই উপস্থিতির কারণ একান্তই ব্যক্তিগত ঘনিষ্ঠতা। তবে ফের একবার জল্পনা তৈরি হল সব্যসাচীকে ঘিরে। তৃণমূল ত্যাগ করার পর রাজ্যের তরফে তুলে নেওয়া হয়েছিল তার নিরাপত্তা৷ বিজেপি নেতারা সাধারণত কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছিলেন নির্বাচনের সময়।

এবার সেই নিরাপত্তা ফিরিয়ে দিল রাজ্য সরকার, যার জেরে ফের একবার শুরু হয়েছে রাজনৈতিক অঙ্ক কষাকষি। অনেকেই বলছেন, আগামী দিনে কি তবে আরও একবার সব্যসাচীর দলবদল দেখতে চলেছে রাজ্য রাজনীতি? যদিও এর উত্তর দেবে সময়ই। নিজেও এনিয়ে তেমন কোনো মন্তব্য করতে চাননি তিনি।

তবে দিলীপ ঘোষ যে আগেই ইঙ্গিত দিয়েছিলেন, কিছু আলু সেদ্ধ হবে না তারা ফিরে যাবে ইঙ্গিত কি সত্যি হতে চলেছে রাজ্য রাজনীতিতে। সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন?

Related Articles

Back to top button