টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

আবহাওয়ায় আসতে চলেছে বড়সড় রদবদল! শীতে কাঁপবে বাংলার এই জেলাগুলি, পূর্বাভাস হাওয়া অফিসের

বাংলা হান্ট ডেস্কঃ নভেম্বরের শেষ সপ্তাহে গোটা বাংলায় শীতের ইনিংস শুরু হতে চলেছে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। আকাশে আংশিক মেঘ থাকার কারণে তাপমাত্রা খানিকটা বৃদ্ধি পেলেও শীতের আমেজ বজায় থাকবে। আগামী কয়েক দিন এই ধরনের আবহাওয়া বজায় থাকলেও তাপমাত্রা বেশ খানিকটা কমতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস। এছাড়াও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় শীতের আমেজ ভালোমতোই টের পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ২৮.৪° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৯.২° সেলসিয়াস
আর্দ্রতা : ৬৮%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৩০%

আজকের আবহাওয়া
অন্যান্য দিনের তুলনায় গতকাল শহর কলকাতায় তাপমাত্রা খানিকটা বৃদ্ধি পায়। এক্ষেত্রে বাতাসে মেঘ থাকার কারণে রাতের দিকে তাপমাত্রাতেও বৃদ্ধি লক্ষ্য করে গিয়েছে। তবে আগামী কয়েক দিনে পারদ পতনের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাগুলিতে শীতের আমেজ ভালোমতোই টের পাওয়া যাবে বলে পূর্বাভাস হাওয়া অফিস। আজ কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পুরুলিয়ার মতো জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৮%।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
বিগত বেশ কয়েকদিন ধরে তাপমাত্রায় পতন দেখা গেলেও গতকাল খানিকটা বৃদ্ধি পেয়েছে পারদ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শীতের কনকনে মেজাজ কিছুটা উধাও হলেও হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিনের তাপমাত্রা খানিক অংশে হ্রাস পেতে পারে। এক্ষেত্রে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তাপমাত্রা ১-২° হ্রাস পেতে চলেছে। পশ্চিমের জেলাগুলি যথা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানের মত জেলাগুলিতে শীতের আমেজ ভালো মতোই অনুভূত হবে।

অপরদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে শীতের স্পেল লম্বা হতে চলেছে বলেই সম্ভাবনা জাহির করা হয়েছে। এক্ষেত্রে তাপমাত্রায় বিশেষ কোনো পরিবর্তন না হলেও শীতের কম্পন ভালো মতই অনুভূত হতে চলেছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারের মতো জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই এবং আগামী কয়েকদিনে শীতের আমেজ টের পাবে মানুষজন।

bangla,bangla news,আজকের আবহাওয়া,weather today,আবহাওয়া দফতর,Weather office,কলকাতা,Kolkata,আবহাওয়া,weather,weather update,আবহাওয়ার আপডেট,Aalipur Weather Report,Alipore Weather,Bengal Weather,Bengal weather update,kolkata weather forecast,today weather forecast,today weather report

আগামীকালের আবহাওয়া
আগামী চার থেকে পাঁচ দিন শহর কলকাতা সহ দক্ষিণের সব জেলাগুলিতে হালকা থেকে মাঝারি শীত অনুভূত হবে। আকাশে আংশিক মেঘ থাকলেও রাতের দিকে তাপমাত্রা হ্রাস পাবে। ডিসেম্বরের প্রথম থেকে বাংলায় শীত আরো জাঁকিয়ে পড়বে বলে আশা করছেন আবহাওয়াবিদরা।

Related Articles