টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

কলকাতা সহ দক্ষিণের একাধিক জেলায় হালকা বৃষ্টি, উত্তরে দুর্যোগের ভ্রুকুটি; একনজরে আজকের আবহাওয়া

বাংলা হান্ট ডেস্কঃ বর্ষার প্রভাবে দক্ষিণবঙ্গে ইতিমধ্যেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সাক্ষী থেকেছে মানুষ যার প্রভাবে আত্মহত্যাজনিত অস্বস্তি কমে তাপমাত্রার বেশ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে সেই ধারা বজায় রেখে আগামী কয়েকদিনের মধ্যে আবহাওয়ায় বড়োসড়ো পরিবর্তন আসতে চলেছে বলে মত হাওয়া অফিসের জুলাইয়ের গোড়া থেকেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি তে আসতে চলেছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা আগামী তিন মাসের প্রভাব অধিক হবে বলে জানা গিয়েছে অপরদিকে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও অধিক বৃষ্টিপাত হতে চলেছে এমনকি দুর্যোগের সর্তকতা পর্যন্ত জারি করা হয়েছে।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.১° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৬.৭° সেলসিয়াস
আর্দ্রতা : ৭৯%
বাতাস :  ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬০%

আজকের আবহাওয়া
জুন মাসের প্রথমে এসে পৌঁছানোর কথা থাকলেও দুই সপ্তাহ দেরিতে দক্ষিণবঙ্গে প্রবেশ করে বর্ষা এর প্রভাবেই আপাতত বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হয়ে চলেছে আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে সেই বৃষ্টিপাতের পরিমাণ আরো বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর যার প্রভাবে তাপমাত্রা স্বাভাবিক এর আশেপাশে ঘোরাফেরা করবে। আজ কলকাতা সহ হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পুরুলিয়া এবং বর্ধমানের একাধিক প্রান্তে ঝোড়ো হাওয়ার সাথে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭৯%।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
আগামী সপ্তাহের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ার আমূল পরিবর্তন করতে চলেছে বিগত বেশ কয়েকদিন এ বর্ষা এসে পৌছালো বৃষ্টিপাতের পরিমাণ পর্যাপ্ত হয়নি তবে জুলাই মাসের গোড়া থেকে সেই অভাব পূরণ হতে চলেছে আগামী তিন মাস বর্ষার প্রভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা জাহির করেছে হাওয়া অফিস এই সময় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় অতি বৃষ্টির সম্ভাবনা প্রকাশ করা হয়েছে অপরদিকে উত্তরবঙ্গে বিগত তিন সপ্তাহ ধরেই ভারী বৃষ্টিপাতের সাক্ষী থেকেছে মানুষ বর্তমানে আবহাওয়ার সামান্য উন্নতি হলেও পুনরায় একবার আবহাওয়া খারাপ হতে চলেছে বলে সর্তকতা জারি করেছে আবহাওয়া অফিস দুর্যোগের পরিমাণ বাড়ার সঙ্গে সঙ্গে বন্যার সর্তকতা পর্যন্ত দিয়ে রেখেছে তারা।

আগামীকালের আবহাওয়া 
দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আপাতত মাঝারি বৃষ্টিপাত হবে যদিও আগামী সপ্তাহের বৃষ্টির পরিমাণ আরও বাড়তে চলেছে যার প্রভাবে গুমোট ভাব কাটার পাশাপাশি স্বস্তি পাবে মানুষ।

Related Articles

Back to top button