fbpx
টাইমলাইনরাশিফল

মঙ্গলবার এই কাজ করুন, ভালো ফল নিয়ে আসবে

বাংলাহাণ্ট ডেস্কঃ আমাদের প্রত্যেকের জীবনই নানা সমস্যায় পরিপূর্ন। জ্যোতিষ মতে আমাদের জন্মছক  বা পূর্বজন্মের কোনো কারনে ঘটে  এই সব সমস্যার সূত্রপাত। বিভিন্ন রত্ন ধারন করলে অনেকসময় এই সমস্যার থেকে মুক্তি পাওয়া যায়। কিন্তু অর্থনৈতিক কারনে অনেক সময় এই বহু মূল্য রত্ন আমাদের পক্ষে ধরন করা সম্ভব হয় না। জ্যোতিষ বলে রত্ন ধারন না করতে পারলেও কিছু সাধারন নিয়ম মেনে চললেও এই দুর্ভাগ্যকে রুখে দেওয়া  সম্ভব।

জ্যোতিষ  মতে মঙ্গলবার, কি করলে আপনার পক্ষে শুভ –

হনুমান হলেন হিন্দু ধর্মের একজন দেবতা যিনি রামের একনিষ্ঠ ভক্ত। হিন্দু পুরাণে এছাড়াও হনুমানের একটি পরিচয় হল তার জন্ম হয় ভগবান শিবের বরে, হনুমান এর মাতা অঞ্জনা হলেন ভগবান শিবের পরম ভক্ত, স্বয়ং ভগবান শিব অঞ্জনার ভক্তিতে তুষ্ট হয়ে তাকে বীর সন্তানের জননীর বর প্রদান করে ৷ হনুমানকে বিশেষ স্থান দেয়া হয়েছে। রামায়ণ বর্ণিত হনুমান পবননন্দন হিসেবে হিন্দুদের নিকট পূজনীয়। রামায়ণের মূল চরিত্র রাম যাকে হিন্দুরা ভগবান বিষ্ণুর অবতার হিসেবে দাবি করে তার অনুগত চরিত্র হিসেবে পাওয়া যায় এই হনুমানকে। তিনি বায়ুদেবতার পুত্র। হিন্দুদের কাছে হনুমান রামভক্ত হিসেবে পরিচিত।

মঙ্গলবার শ্রী রাম ভক্ত মহাবলী হনুমানের পূজা সংকট্মোচন হবে। এই পূজার সময় প্রভু শ্রী রামের গুণগান গাইতে পারেন বা রামচরিত মানস বা রামায়ন পাঠ করতে পারেন।   মহাবলী হনুমানের সম্পূর্ণ দেহে সিঁদুরের লেপ লাগালে  প্রভু শ্রী ‘রাম’ -এর বিশেষ কৃপাদৃষ্টি থাকবে।

Back to top button
Close