টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মন্ত্রীত্ব ছাড়ার পর এবার পরবর্তী পদক্ষেপ কি? নিজের মুখেই জানালেন লক্ষ্মীরতন শুক্লা

বাংলাহান্ট ডেস্কঃ সম্প্রতি রাজ্য সরকারের মন্ত্রীত্ব ছেড়েছেন ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। তৃণমূল থেকে যখন হেভিওয়েট নেতৃত্বরা সকলেই দলবদল করে হাতে তুলে নিচ্ছেন বিরোধী দলের পতাকা, ঠিক সেই সময় লক্ষ্মীরতন শুক্লা দল ছাড়ায় জল্পনা আরও তীব্র হল। এদিন সাংবাদিক বৈঠকে তিনি বললেন, রাজনীতি থেকে আপাতত সরলেও, অন্য দলে যোগদানের সম্ভাবনা নেই।

এদিন ডুমুরজলায় সাংবাদিক বৈঠকে তিনি আরও বলেন, ‘মানুষ এখনও আগে আমাকে একজন খেলোয়াড় হিসেবে চেনে। এটাই আমার সবথেকে বড় পরিচয়। আমি যাদের সঙ্গে কাজ করেছি, তাদের সকলকে ধন্যবাদ। বাংলার প্রতিটি মানুষকে ধন্যবাদ জানাই। তাদের পরিবারকেও ধন্যবাদ। একটা সুযোগ পেয়েছিলাম, সেটাকে কাজে লাগিয়েছি সৎ ভাবেই, ঠিক খেলার মত করেই’।

300137 untitled 1 Bangla Hunt Bengali News

মন্ত্রীত্ব ছাড়লেও, এখনও বিধায়ক পদ ছাড়েননি লক্ষ্মীরতন শুক্লা। তিনি বললেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার যেমন সম্পর্ক ছিল, তেমন ভালো সম্পর্কই থাকবে। রাজনীতি থেকে সরে গেলেও বিধায়ক পদ ছাড়িনি এখনও। যাদের সঙ্গে কাজ করছিলাম, এখনও করব। তাদের সঙ্গে রাস্তায় বেরোব। আমি ময়দান ছেড়ে পালাচ্ছি না। আপাতত রাজনীতি থেকে সরে যাচ্ছি। হিংসা-প্রতিহিংসার রাজনীতিকে আমি কখনই সমর্থন করি না’।

অন্যদলে যোগদানের প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা কখনই বাংলায় হিংসা দেখতে ভালোবাসি না। হিংসা থেকে দূরে থাকুন এবং বিভেদ ভুলে একসঙ্গে থাকুন। ব্যক্তিগত ভাবে কোন বিরোধী দলের নেতাদের উপর আমার ক্ষোভ নেই। একজন ক্রীড়াবিদ হিসেবে সকল রাজনৈতিক দলকেই আমি সম্মান করি। রাজনীতি থেকে সরলেও অন্য কোথাও যোগদানের এখন কোন প্রশ্নই নেই। তবে সব কথা এখনই প্রকাশ্যে বলতে চাইছি না’।

Back to top button