টাইমলাইনভারত

শনির সাড়ে সাতি দশা কি? জেনে নিন কিভাবে এই দশার প্রভাব মানুষের জীবনকে তছনছ করে দিতে পারে

বাংলাহান্ট ডেস্কঃ আপনার জীবনে শনির (Shani dev) সাড়ে সাতি দশা (Sade Sati) চলছে! এইকথা শুনলে অনেকেই মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। শনি দেবকে সকলেই তুষ্ট করতে চলতে চায়। কথায় বলে, শনির দৃষ্টি একবার কারো উপর পড়লে, তাঁর জীবনে অন্ধকার নেমে আসে। কিন্তু তারউপর যদি আবার কোন ব্যক্তির জীবনে শনির সাড়ে সাতি দশা চলে, তাহলে সেই ব্যক্তি মানসিক দিক থেকে আরও দুর্বল হয়ে পড়েন।

শনির সাড়ে সাতি দশা, অর্থাৎ জীবনের এই সাড়ে সাত বছর মানুষকে শারীরিক, মানসিক এবং অর্থনৈতিক বিপর্যস্ত করে দেয়। এমনকি বাড়ির বয়স্কদের শারীরিক অবস্থার অবন্নতিও দেখা দেয়। শনির সাড়ে সাতি দশা এই সময় কাল হল- শনি গ্রহের জন্মকালীন অবস্থায় চন্দ্ররাশির দ্বাদশ, প্রথম ও দ্বিতীয় ঘর অতিক্রম করা।

মানুষের জীবনে শনির এই ৩ টি রাশি অতিক্রম করতে সময় লাগে মোট সাড়ে সাত বছর। কারণ, রাশিচক্রের নিয়মে শনি গ্রহের একেক রাশি অতিক্রম করতে আড়াই বছর সময় লাগে। সাধারণত বাল্যকালে, যৌবনকালে ও বৃদ্ধ বয়সে শনির এই সাড়ে সাতি দশার প্রভাব লক্ষ্য করা হয়।

প্রথম পর্বের এই সাড়ে সাতি দশার কারণে ব্যক্তির শিক্ষায় ক্ষেত্রে সঙ্কট দেখা দেয়। সেইসঙ্গে পিতা মাতাকেও সে নিজের অজান্তেই কষ্ট দিয়ে দেয়।

দ্বিতীয় পর্বে এই সাড়ে সাতি দশা অর্থ সংকটে ফেলে দেয় মানুষকে। কর্মক্ষেত্রে জটিলতা সৃষ্টি হয়। প্রেম, ভালবাসা ও দাম্পত্য জীবনেও এর প্রভাব পড়ে। সর্বোপরি পরিবারের শান্তি নষ্ট হয়।

সর্বশেষ পর্বে এই সাড়ে সাতি দশার প্রভাবে জীবনে চরম কষ্টের দিন ঘনিয়ে আসে। ব্যক্তির শরীর স্বাস্থ্য খারাপ হতে শুরু করে। এমনকি পরিবারের গুরুজনদের মৃত্যুও পর্যন্ত হতে পারে।

Back to top button