কলকাতাখেলাটাইমলাইনফুটবল

করোনার প্রকোপ যতই হোক তিন প্রধানকে নিয়েই হবে কলকাতা লিগ, পরিস্কার জানিয়ে দিলেন IFA সচিব

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে গোটা বিশ্ব টালমাতাল হয়ে রয়েছে। সারা বিশ্বজুড়ে বেশ কয়েক মাস বন্ধ ছিল সমস্ত ধরনের খেলাধুলা। বিশ্বের বিভিন্ন প্রান্তে খেলাধুলা শুরু হলেও এখনও পর্যন্ত ভারতবর্ষে শুরু হয়নি কোন প্রকার খেলাধুলা। ভারতে বন্ধ রয়েছে ক্রিকেট, ফুটবল সহ বিভিন্ন প্রকার খেলা। অবশেষে সমস্ত বাধা বিপত্তি কাটিয়ে আইএসএল এবং আই লিগ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ইতিমধ্যেই আইএসএল এবং আইলিগের দিনক্ষণও প্রায় নিশ্চিত করে ফেলেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

তবে কি এই দুই’য়ের চাপে পড়ে হারিয়ে যেতে চলেছে এবারের কলকাতা প্রিমিয়ার লিগ? এমনটাই প্রশ্ন উঠেছিল বাঙালি ফুটবল প্রেমীদের মনে। বর্তমানে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে এমনটা মনে হতেই পারে। মনে হতেই পারে এবার আর সিএফএল দেখায় সৌভাগ্য হল না বাঙালিদের।

তবে এখনই হাল ছাড়তে নারাজ বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইএফএ। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন এবার ক্যালকাটা প্রিমিয়ার লিগ হবে এবং কলকাতা তিন প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মোহামেডানকে নিয়েই এবার টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাসের কারণে এই বছর নভেম্বর মাসে শুরু হতে চলেছে ভারতীয় ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট আইএসএল। আর সেই কারণেই আগামী বছরের শুরুতে অর্থাৎ 2021 সালের ফেব্রুয়ারি মাস নাগাদ কলকাতা প্রিমিয়ার লিগ শুরু করতে উদ্যোগী আইএফএ কর্তারা। সেই সময় কলকাতা প্রিমিয়ার লিগ করলে নিশ্চিত ভাবে পাওয়া যাবে কলকাতার দুই প্রধান ইস্ট বেঙ্গল এবং মোহন বাগানকে।

Back to top button