fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

“কলকাতায় মোদী এলেই দেওয়া হবে গো ব্যাক স্লোগান”, জানিয়ে দিলেন সেলিম

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী কলকাতায় এলে তাকে বিক্ষোভ দেখানো হবে বলে পরিকল্পনা নেওয়া হয়েছে সিপিএমের পলিটব্যুরোর তরফে। শনিবার সাংবাদিক সম্মেলন করে একথা জানান বামেদের পক্ষ থেকে মহম্মদ সেলিম। তিনি এদিন স্পষ্ট করে জানিয়ে দেন তাদের দল নাগরিকত্ব সংশোধনী আইনের বিপক্ষে। তাই এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই মোদী কে কালো পতাকা নিয়ে “গো ব্যাক” স্লোগান দেওয়া হবে।

                    বর্তমানে মোদী এনআরসির সপক্ষে প্রচারের জন্য কর্ণাটকে রয়েছেন । সেখানেও তাঁকে বিক্ষোভের মুখে পড়তে হয়। কয়েকদিনের মধ্যেই নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফরে আসার কথা রয়েছে বলেছে জানা গেছে বিজেপির রাজ্য নেতৃত্বের কাছে। তখন ই বামেরা “মোদী গো ব্যাক” বিক্ষোভের কর্মসূচী নিয়েছে। সম্প্রতি নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে ‘GoBackModi’ (গো ব্যাক মোদী) স্লোগানটি।

এবছর কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০ তম বর্ষ উদযাপন। ১২ জানুয়ারী অনুষ্ঠানের আয়োজন করেছে রাজ্য সরকার। সেই উপলক্ষ্যে ১১ ই জানুয়ারী কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী। ১২ তারিখ পোর্ট ট্রাস্টের অনুষ্ঠান উপলক্ষ্যে এক মঞ্চে থাকার কথা মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর। মমতা প্রথম দিন থেকেই এনআরসি র বিপক্ষে। ক্রমশ তিনি সংশোধনী নাগরিকত্ব আইন বিরোধী রাজনৈতিক দলগুলির আন্দোলনের মুখ হয়ে উঠছেন। সেলিম এদিন বৈঠকে বলেন,”কলকাতায় মোদীজি ১০ তারিখ ই আসুন বা ১১ তারিখ তাঁকে কালো পতাকা দেখানো হবে।” সিএএ প্রতিবাদে উত্তপ্ত রাজ্য। এই অবস্থায় মোদী আসলে পরিস্থিতি আরও ঘোরালো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রাজ্য বিজেপি সূত্রে জানানো হয়েছে, উত্তরবঙ্গে এনআরসির সপক্ষে জনসভা করতে পারেন প্রধানমন্ত্রী। সম্ভবত মালদহে হতে পারে সভা। সভাস্থল এখনও চূড়ান্তভাবে ঠিক করা হয়নি। এছাড়া এবার রাজারহাট ক্যান্সার হাসপাতালের এবং ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করার পরিকল্পনা রয়েছে মোদীর।

Close
Close