টাইমলাইনভারত

মহামারিতেও JEE, NEET পরীক্ষা, RRB, SSC পরীক্ষা কবে হবে ! টুইটারে ক্ষোভ উগরে দিলো ছাত্রছাত্রীরা

বাংলাহান্ট ডেস্কঃ JEE, NEET মোদি সরকারকে (modi government) চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে সামাজিক মাধ্যমে ক্ষোভ কতখানি মারাত্মক আকার ধারন করতে পারে। একই সাথে নরেন্দ্র মোদির (narendra modi) ‘মন কি বাত’ এও ডিসলাইকের ঝড় তুলে নেটজনতা দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিল৷ আজ আবার নতুন করে টুইটারে ট্রেন্ডিং রেলের পরীক্ষার রেজাল্ট বের হতে দেরি হওয়া। নেটিজেনরা SpeakUpForSSCRailwaysStudents হ্যাশট্যাগে নিজেদের ক্ষোভ জানাচ্ছে।


স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) কর্তৃক পরিচালিত সিজিএল পরীক্ষাটির ২০১৮ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। প্রথম স্তর এবং দ্বিতীয় স্তরের স্তর পরীক্ষার পরে, ২০১৮ সালের ডিসেম্বরে তৃতীয় স্তরের স্তর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। যার মাধ্যমে গ্রুপ সি এবং গ্রুপে ডি এর ১১,০০০ শূন্যপদ পূরণ করার কথা ছিল। কিন্তু ১৮ মাস পরেও এব্যাপারে কিছু জানায় নি মোদি সরকার। তাই শেষ পর্যন্ত ছাত্রদের ধৈর্যের বাঁধ ভেঙেছে।

গত বছর (২০১৯) জানুয়ারী মাসে রেল মন্ত্রক প্রতিশ্রুতি দিয়েছিল যে নিয়োগ প্রক্রিয়াটির দ্বিতীয় ধাপ ২০২০ সালের মে মাসে শুরু হবে এবং ২০২১ সালের জুলাই-আগস্টের মধ্যে 99,000 পদে নিয়োগ সম্পূর্ণ হবে। তবে সেই প্রক্রিয়া এতটাই ধীর এখনো পর্যন্ত অ্যাডমিট প্রকাশ করা হয়নি।

অন্যদিকে ২০১৯ এর ডিসেম্বরে রেলওয়ে নিয়োগ বোর্ড (আরআরবি) চূড়ান্ত ফলাফল এবং আরআরবি এএলপি (সহকারী লোকো পাইলট) ও প্রযুক্তিবিদ ২০১৮ পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করেছে। প্রার্থীদের শর্টলিস্ট হওয়ার সাত মাস পরও আরআরবি এখনও নিয়োগের চিঠি দেয়নি। অর্থাৎ শর্টলিস্ট হয়েও চাকরিতে যোগ দিতে পারছেন না তারা। মোদি সরকার ও রেলের এই গাফিলতির বিরুদ্ধেই এবার দানা বাঁধছে অসন্তোষ

 

Related Articles

Back to top button