টাইমলাইনভারতখেলা

কবে থেকে স্বাভাবিক জীবন যাপনে ফিরবেন সৌরভ গাঙ্গুলি, জানিয়ে দিলেন দেবী শেঠী

বাংলাহান্ট ডেস্কঃ জিম করতে গিয়ে বুকে ব্যাথা অনুভব করেছিলেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। মাত্র ৪৮ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হওয়ায় মহারাজকে ভর্তি করা হয়েছিল উডল্যান্ডস হাসপাতালে। ধমনীতে ব্লকেজ ধরা পড়েছিল সৌরভ গাঙ্গুলির। সঙ্গে সঙ্গেই মেডিকেল বোর্ড গঠন করে শুরু করা হয় চিকিৎসাও। বর্তমানে কিছুটা ভাল আছেন তিনি একথাও জানিয়েছেন চিকিৎসকরা।

মঙ্গলবার সকালে বেঙ্গালুরু থেকে মহারাজের সঙ্গে হাসপাতলে দেখা করতে গিয়েছিলেন বিশিষ্ট চিকিৎসক তথা হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠী (Devi Shetty)। দাদার সঙ্গে দেখা করার পর ১০ জনের যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে, তাদের সঙ্গে আলোচনা করে এক খুশির খবর দিলেন দেবী শেঠী। তিনি জানালেন, ‘এখন একেবারে ফিট সৌরভ গাঙ্গুলি। করতে পারবেন আগের মতই স্বাভাবিক জীবনযাপন। এমনকি কিছুদিন পর তিনি ম্যারাথনও দৌড়াতে পারবেন। ক্রিকেটের মাঠে দাপিয়ে বেড়ানো থেকে শুরু করে বিমান চালনা সবকিছুই করতে পারবেন তিনি। কোনরকম সমস্যা হবে না তাঁর’।

সৌরভের চিকিৎসার বিষয়ে তিনি জানান, ‘এই হাসপাতালের চিকিৎসকরা অত্যন্ত তৎপরতা ও দক্ষতার সঙ্গে সৌরভের চিকিৎসা করছেন এবং সঠিক সময়ে তাঁর একদম সঠিক চিকিৎসাই করা হয়েছে। বিশ্বের যেকন উন্নত দেশে এইধরনেরই চিকিৎসা করা হয়। তবে আপাতত সৌরভ আর সকলের মত ঘরে বসেও কাজ করতে পারবেন’।

দেবী শেঠী আরও বলেন, ‘একেবারে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবেন সৌরভ। হৃদরোগে আক্রান্ত হলেও তাঁর হৃদ্‌যন্ত্রে কোন সমস্যা নেই এখন, কোন রকম শারীরিক সমস্যাও হবে না। তাছাড়া, সৌরভ নিয়মিত শরীরচর্চা করেন, কোন বদভ্যাস নেই, সিগারেটও খান না। কিন্তু তাঁর আচমকা এই শারীরিক অসুস্থতা চিকিৎসকদের কিছুটা চিন্তায় ফেলে দিয়েছে। তবে কি বলুন তো, সৌরভ কোন শারীরিক পরীক্ষা করাননি দীর্ঘদিন ধরে। একবার একটা চেকআপ করিয়ে নিলে, প্রায় ১৫ বছর আগে থাকতে এই ঘটনা সম্পর্কে সচেতন থাকা যেত’।

Back to top button