টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

বাড়তে থাকা করোনা সংক্রমণের মধ্যে বাংলায় ভোট কবে হবে? জানালেন মুখ্য নির্বাচন কমিশনার

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহের মধ্যে বিহারে সুষ্ঠভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর, পশ্চিমবঙ্গেও (West bengal) নির্ধারিত সময়ে নির্বাচনের আভাষ দিলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোড়া (Sunil Arora)। আগামী মে-জুন মাসে পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অসম, পুদুচেরিতে নির্বাচনের হবে বলেই আভাষ পাওয়া গেল।

বিহার নির্বাচন চ্যালেঞ্জের বিষয় ছিল
করোনা সংক্রমণের মধ্যে বিহারে নির্বাচনের পরবর্তীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করা হয়েছিল। এই নিয়ে নানান জলঘোলাও হয়েছিল। এসবের মধ্যেও নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠভাবে সম্পন্ন করা চ্যালেঞ্জের বিষয় ছিল বলেও জানালেন সুনীল অরোড়া। তিনি জানিয়েছেন, কারণ এই পরিস্থিতিতে বুথ কর্মী, ভোটার, নিরাপত্তাকর্মীদের সকলকেই করোনা সংক্রমণ থেকে রক্ষা করা একটা বড় চ্যালেঞ্জ ছিল। এই চ্যালেঞ্জের মোকাবিলা বেশ ভালোভাবেই করেছে কমিশন।

বাংলায় নির্বাচন হবে নির্দিষ্ট সময়েই
মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোড়া এক সাক্ষাৎকারে আর জানিয়েছেন, ‘করোনা আবহের মধ্যে বিহারে অক্টোবরে সুষ্ঠভাবে ভোটদান পর্ব সম্পন্ন হয়েছে। এই ঘটনায় নির্বাচন কমিশন আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে উঠেছে। তাই আগামী মে-জুন মাসে পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, অসম, পুদুচেরিতে নির্বাচন নির্ধারিত সময়েই হওয়ার লক্ষ্যে। সেইসঙ্গে আগামীতে নির্দিষ্ট সময়েই সমস্ত নির্বাচনও করা হবে’।

এগিয়ে আসছে সুনীল অরোড়ার অবসরের সময়
এদিকে এবার সুনীল অরোড়া অবসর নেবেন আগামী ১৩ ই এপ্রিল। কিন্তু বাংলা সহ অন্যান্য রাজ্যে নির্বাচন প্রক্রিয়া হওয়ার কথা মে মাসে। তাই এই বিষয়ে সুনীল অরোড়ার মেয়াদ বৃদ্ধির সম্ভাবনাও থেকে যাচ্ছে। আশা করা যাচ্ছে, নির্বাচনের জন্য প্রয়োজনীয় কাজ সম্পন্ন করার পরই তিনি অবসর নিতে পারেন।

Back to top button