টাইমলাইনবিনোদন

একটা সিরিয়াল করেই পেয়েছিলেন দর্শকদের ভালবাসা, টলিপাড়া ছেড়ে কোথায় গেলেন রাসমণির ‘রাজচন্দ্র’?

বাংলাহান্ট ডেস্ক: সিরিয়ালের এমন কিছু কিছু চরিত্র থাকে যা কল্পনার গণ্ডি পেরিয়ে বাস্তব হয়ে ওঠে। কখনো চরিত্রের বৈশিষ্ট‍্যের গুণে, আবার কখনো অভিনয়ের গুণে। এমনি একটি চরিত্র ছিল ‘করুণাময়ী রাণী রাসমণি’ (Karunamoyee Rani Rasmoni) সিরিয়ালে বাবু রাজচন্দ্র দাস (Rajchandra)। ঐতিহাসিক চরিত্রটি ছিলেন রাণী রাসমণির স্বামী। জি বাংলার সিরিয়ালে রাজচন্দ্র চরিত্রটি যথাযথ ভাবে ফুটিয়ে তুলেছিলেন অভিনেতা গাজী আব্দুন নূর (Gaji Abdun Noor)।

নূরের অভিনয় দক্ষতার ভূয়সী প্রশংসা করেছিলেন দর্শকরা। নিজের থেকে বয়সে অনেকটাই ছোট রাসমণি ওরফে দিতিপ্রিয়া রায়ের সঙ্গে তাঁর অনস্ক্রিন রসায়নও খুব ভাল ছিল। কিন্তু বহুদিন হয়ে গেল তাঁকে আর দেখা যায় না কোনো সিরিয়ালে। রাসমণি শেষ হওয়ার অনেক আগেই গল্প ফুরিয়েছিল রাজচন্দ্র চরিত্রটির। বিদায় নিয়েছিলেন নূর। কিন্তু তিনি গেলেন কোথায়?


আসলে বাংলাদেশি অভিনেতা গাজী আব্দুর নূর সিরিয়াল শেষ হওয়ার পর আবার নিজের দেশে ফিরে গিয়েছিলেন। টলিপাড়ার সঙ্গে তাঁর যোগাযোগ থাকলেও আর কোনো সিরিয়ালে তাঁকে দেখা যায়নি। ২০১৯ এ ওপার বাংলায় ফিরে যান নূর। এক সংবাদ মাধ‍্যমকে তিনি জানান, রাণী রাসমণি শেষে বাড়ি ফিরে যাওয়ার পরেই প্রচুর কাজ পেয়েছিলেন তিনি। বড়পর্দাতেও অভিনয় করে ফেলেছেন।

কিন্তু কাজ শুরু করার পরপরই মহামারি শুরু হয়। দেড় বছর কাজ সেভাবে করতেই পারেননি তিনি। তবে এখন করোনার প্রকোপ কমায় নতুন উদ‍্যমে কাজ শুরু করে দিয়েছেন তিনি। ৫ টি সিনেমায় অভিনয় করে ফেলেছেন নূর। দুটো ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।

তবে কি এপার বাংলার মানুষ আর পাবে না নূরকে? সংবাদ মাধ‍্যমকে অভিনেতা জানান, তিনি এখনো চ‍্যানেলগুলি থেকে ডাক পাচ্ছেন। কিন্তু পারিবারিক কিছু সমস‍্যা থাকায় তিনি এদেশে আসতে পারছেন না। তবে কলকাতায় তাঁকে আসতেই হবে। কারণ রবীন্দ্রভারতী বিশ্ববিদ‍্যালয় থেকে রেজাল্ট তোলা বাকি তাঁর।

কলকাতা এমনিতেও নূরের প্রিয় শহর। এখানে তিনি পড়াশোনা করেছেন, থিয়েটার করেছেন। রাজচন্দ্র চরিত্রটিও তাঁকে দিয়েছে টলিপাড়াই। কলকাতায় আসলে বেশ কিছুদিন কাটিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে নতুন কাজের প্রস্তাব পেলেও করবেন।

Related Articles