টাইমলাইনআবহাওয়া

বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, আগামী কয়েকদিনও রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস

বাংলা হান্ট ডেস্কঃ আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মতই দুপুর থেকে মুষলধারে বৃষ্টি নামলো কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে। ঝোড়ো হাওয়ার সঙ্গে হতে পারে ঝমঝমিয়ে বৃষ্টি গতকাল পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। সেই মতই আজ দুপুর থেকে ঝড়ো হাওয়ার সাথে শুরু হয় বৃষ্টি। ভারী বৃষ্টিপাত হয় বীরভূম, মালদা, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ অন্যান্য জেলাগুলিতেও। হাওয়া অফিস সূত্রে খবর শুধু আজ নয় বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া চলবে আগামী বেশ কয়েক দিন ধরেই। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ সহ বিস্তীর্ণ এলাকায়।

ইতিমধ্যেই কলকাতার বিভিন্ন জায়গায় জমে গিয়েছে জল। অনেক এলাকায় গাছ ভেঙে পড়েছে বলেও খবর। ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিনেও। জলে ভাসতে পারে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। শুধু দক্ষিণবঙ্গ নয় সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের ক্ষেত্রেও। পূর্বাভাস অনুযায়ী, বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদাতেও।

ইতিমধ্যেই আজকের বৃষ্টিতে দক্ষিণবঙ্গেও বেশ কিছু জায়গায় ভেঙে পড়েছে গাছ। জলমগ্ন বিস্তীর্ণ অঞ্চল। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিনে আবহাওয়া এই রকমই থাকবে। মূলত মেঘলা আকাশ এবং সময়ে সময়ে ঝড় বিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা।

Related Articles

Back to top button