ক্রিকেটখেলাটাইমলাইন

কোন বিশ্বকাপ ভারত পাবে? কোনটা যাবে অস্ট্রেলিয়ায়? এই নিয়ে আজ বিশেষ বৈঠক।

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে এই বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিতে বাধ্য হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। এরপরে আগামী দু’বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারত এবং অস্ট্রেলিয়ার মাটিতে।

কোন বছর কোন দেশ বিশ্বকাপ আয়োজন করবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আজ বিশেষ বৈঠকে বসতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই দেশের কর্তাদের মধ্যে যৌথ আলোচনার মাধ্যমে ঠিক হবে যে কোন বছর কোন দেশ বিশ্বকাপ আয়োজন করতে চলেছে। এই বৈঠকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় শাহ অপরদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের হয়ে প্রতিনিধিত্ব করবেন আল হেডিংস এবং নিক হকলি।

সূত্রের খবর এই বছরে অস্ট্রেলিয়া মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে যাওয়ার কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড চাইছে 2021 টিটোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। অপরদিকে যেহেতু ভারতের মাটিতে 2023 সালের ওয়ানডে বিশ্বকাপ রয়েছে তাই ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। কারণ নাহলে 2022 এবং 2023 পরপর দু’বছর দুটি বিশ্বকাপ আয়োজন করতে হবে ভারতে। আর এই ঝুঁকিটাই নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড।

Back to top button
Close