টাইমলাইনখেলাক্রিকেট

T20-র সেরা ক্রিকেটারদের বেছে নিলেন ক্রিস গেইল, ইউনিভার্সাল বসের তালিকায় রয়েছেন এক ভারতীয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের কিংবদন্তি তারকা ক্রিকেটার এবং সারা বিশ্বে ইউনিভার্স বস হিসেবে পরিচিত ক্রিস গেইল-কে পছন্দ নয় এমন ক্রিকেটপ্রেমী খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু জানেন কি ক্রিস গেইলের পছন্দের ক্রিকেটার কে?

সম্প্রতি নিজের পছন্দের দুজন টি-টোয়েন্টি ক্রিকেটারকে বেছে নিয়েছেন তিনি। আশ্চর্যজনক বিষয় হল যে এই তালিকায় নিজেকে অন্তর্ভুক্ত করেননি তিনি। টি টোয়েন্টি ক্রিকেটে প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল-ই যে সবথেকে বড় নাম তা নিয়ে কোনও সন্দেহ থাকার কথা নয়। ক্রিকেটের এই ফরম্যাটে সবচেয়ে বেশি সেঞ্চুরি ও সর্বোচ্চ রান করার কীর্তিও রয়েছে তারই নামের পাশে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে, নিকোলাস পুরানকে নিজের পছন্দের টি টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় প্রথম স্থানে রেখেছেন ক্রিস গেইল। পুরানকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ধ্বংসাত্মক টি-টোয়েন্টি ব্যাটার হিসেবে দেখা হয়। তাকে ক্রিকেট বিশ্বের উদীয়মান তারকা মনে করা হয়। তিনি আইপিএলে পাঞ্জাব কিংস দলের প্রতিনিধিত্ব করেছেন। এরপর নিজের আর এক সতীর্থ আন্দ্রে রাসেলকে তার দ্বিতীয় প্রিয় ক্রিকেটার হিসেবে তালিকায় স্থান দিয়েছেন গেইল। রাসেল বহু বছর ধরে আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স দলের অংশ। তাকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক পিঞ্চ হিটারদের মধ্যে একজন হিসেবে বিবেচনা করা হয়। সবশেষে ভারতীয় তারকা রোহিত শর্মার নাম নিয়েছেন গেইল। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মা যথেষ্ট প্রভাবশালী তারকা। এই ফরম্যাটে শতরানও রয়েছে ভারতীয় ওপেনারের।

গেইল সেই সাক্ষাৎকারে আরও জানিয়েছেন যে তিনি নিজের ঘরের মাঠেই শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলতে চান। এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার পর যখন তিনি মাঠের বাইরে আসছিলেন, তখন তিনি তার দুই হাত বাতাসে নেড়েছিলেন এবং দর্শকদের দিকে গ্লাভসও ছুড়ে দিয়েছিলেন। তখন মনে করা হয়েছিল গেইল তার শেষ ম্যাচ খেলেছেন। কিন্তু গেইল জানিয়ে দিয়েছেন যে এখনো তিনি অবসর নেননি।

Related Articles

Back to top button