টাইমলাইনআন্তর্জাতিক

করোনা ভাইরাস মহামারী মোকাবিলায় হু পুরোপুরি ব্যর্থ , WHO এর ফান্ডিং বন্ধ করল ট্রাম্প প্রশাসন

বাংলাহান্ট ডেস্কঃ COVIED-19 থাবা বসিয়ে সারা বিশ্বে। দেশজুড়ে যেন মহামারী লেগেছে। মৃতের সংখ্যা যেন ক্রমশ বেড়ে চলেছে। পরিস্থিতি আরও জটিল হইয়ে উঠছে। আমেরিকা, ইতালি, স্পেন-সহ বিভিন্ন জায়গায় লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-কে আর্থিক অনুদান দেওয়া বন্ধ করে দিল আমেরিকা। মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald trump) এই ঘোষণাটি করেছেন। ট্রাম্পের অভিযোগ, করোনা ভাইরাস (corona virus) মহামারী মোকাবিলায় হু পুরোপুরি ব্যর্থ হয়েছে, তার জেরেই আর্থিক সাহায্য বন্ধ।

হোয়াইট হাউসের একটি প্রেস কনফারেন্সে ট্র্যাপ জানিয়েছেন, হু-কে আর্থিক সাহায্য বন্ধ করে দিতে তিনি প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। ট্র্যাপ এর আগেও বলেছিলেন যে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে তাদের সতর্ক করেনি হু। শুধু তাই নয় এ নিয়ে ভুল বার্তাও দেওয়া হয়েছে তাদের। ৮ এপ্রিল হু-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ট্রাম্প হুঁশিয়ারি দিয়েছেন, যে টাকা আমেরিকা তাদের দেয়, সেই টাকা বন্ধ করে দেওয়া হবে।

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় মারা গিয়েছেন ২ হাজার ৩৭৬ জন। যার জেরে মৃত্যু বেড়ে হয়েছে ২৫ হাজার ৯৮৯। সেইসঙ্গে সারা দেশে আক্রান্ত বেড়ে হয়েছে ৬ লক্ষ ১২ হাজার ৩১৮ জন। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৩৭৭টি করোনা পজিটিভ কেস ধরা পড়ে।

 

Back to top button