টাইমলাইনখেলাক্রিকেট

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারী কারা? দেখে নিন সেই তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ সবার শীর্ষে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। এখনো পর্যন্ত আইপিএলে সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি। 177 টি ম্যাচ খেলে বিরাট কোহলির মোট রান করেছেন 5412। আপাতত আইপিএলের সর্বোচ্চ স্কোরার রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিই।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আরেক ভারতীয় ব্যাটসম্যান। তিনি হলেন বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন এই বাঁহাতি ভারতীয় ক্রিকেটার। এখনো পর্যন্ত আইপিএল 193 টি ম্যাচ খেলে মোট 5368 রান করেছেন।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। আইপিএল এখনো পর্যন্ত রোহিত শর্মা 188 টি ম্যাচ খেলে 4898 রান করেছেন।

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন বিধ্বংসী অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। আইপিএলে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক। আইপিএল এখনো পর্যন্ত ডেভিড ওয়ার্নার 126 টি ম্যাচ খেলে 4704 রান করেছেন।

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন আরেক ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। আইপিএল এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের হয়ে গেলেন শিখর ধাওয়ান। সেখানেও তিনি ওপেন করেন। আইপিএলে এখনও পর্যন্ত 159 টি ম্যাচ খেলে শিখর ধাওয়ান করেছেন 4579 রান।

Related Articles

Back to top button