ক্রিকেটখেলাটাইমলাইন

ICC-র নতুন চেয়ারম্যান পদে কে এগিয়ে? সৌরভ না কলিন?

আইসিসির চেয়ারম্যান পদে ইতিমধ্যেই মেয়াদ শেষ হয়ে গিয়েছে শশাঙ্ক মনোহরের। আর তাই আইসিসি এবার গুরুত্বপূর্ণ বৈঠক করে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন নেওয়ার ব্যাপারে বিস্তারিত আলোচনা করবে। শশাঙ্ক মনোহরের পরবর্তী আইসিসির চেয়ারম্যান পদের জন্য অনেক ক্রিকেট বোর্ডই চাইছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী কে। তবে মনে করা হচ্ছে আইসিসির নতুন চেয়ারম্যান পদের দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছেন ইংল্যান্ডের কলিন গ্রেভস।

অপরদিকে এই বছরের অক্টোবর- নভেম্বর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ এখনো ঝুলে রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্তে আসতে পারেনি আইসিসি। তাই স্বাভাবিক ভাবেই দিনের পর দিন আইসিসির উপর চাপ বাড়ছে। আইসিসির যাতে দ্রুত এই ব্যাপারে কোন সিদ্ধান্ত জানিয়ে দেয়। অপরদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে যে বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে 16 দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত করা কোনো ভাবেই সম্ভব নয়।

সেই কারণে মনে করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও পিছিয়ে যেতে চলেছে। তবে এই ব্যাপারে সরকারি সিলমোহরের জন্য অপেক্ষা করতে হবে আইসিসির পরবর্তী বৈঠকের দিকে। এদিকে যদি শেষ পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যায় তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়টাই আইপিএল অনুষ্ঠিত করতে মরিয়া থাকবে বিসিসিআই।

Back to top button