টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের জয়ের পর কেন জাতীয় পতাকা নিজের হাতে নিলেন না জয় শাহ? সামনে এল আসল কারণ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে ভারতীয় দল। হাড্ডাহাড্ডি ম্যাচে লড়াই গড়িয়েছিল ম্যাচের শেষ ওভার অবধি। কিন্তু শেষ পর্যন্ত ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্সের দৌলতে ভারত ৫ উইকেটে ম্যাচটি জিতে নেয়। মহম্মদ নওয়াজের বলে একটি দুর্দান্ত ফ্ল্যাট ছক্কা মেরে ভারতকে ম্যাচ জিতিয়েছিলেন হার্দিক।

কিন্তু এর মাঝেই একটি ঘটনা নিয়ে বিতর্ক গড়ে ওঠে। ম্যাচে ভারতের জয়ের পর ভারতীয় পতাকা হাতে নিয়ে উদযাপনে আপত্তি করতে দেখা যায় বিসিসিআই সচিব জয় শাহকে। পান্ডিয়া ছয় মারার পরেই একজন জয় শাহ-র হাতে ভারতের জাতীয় পতাকা তুলে দিতে চান। কিন্তু তিনি তাতে আপত্তি করে পতাকা হাতে নেননি।

এরপর থেকেই টুইটারে নেটিজেনরা তাকে আক্রমণে বিদ্ধ করতে থাকেন। অনেকেই বলেন বিসিসিআইয়ের অতি গুরুত্বপূর্ণ পদে থেকেও নিজের দেশ সম্পর্কে সবচেয়ে উদাসীন অমিত শাহের ছেলে। সেই জন্যই তাকে এইরকম কাজ করতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় তার অনুগামী এবং তার বিরুদ্ধাচরণ করা মানুষদের মধ্যে রীতিমতো যুক্তিযুদ্ধ শুরু হয়ে যায়।

কিন্তু রাজনীতিবিদ বা টুইটারের নেটিজেনরা যতই তার নামে নিন্দা করুক তার এই কাজ করার একটি স্পষ্ট কারণ সামনে উঠে এসেছে। যেহেতু তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট তাই সেই সংস্থার নিয়মের ধারা অনুযায়ী তিনি নির্দিষ্ট কোন দেশের পতাকা হাতে নিয়ে উদযাপন করতে পারেন না। যদি তিনি এমনটা করতেন তাহলে বিধি ভঙ্গ করা হতো।

অপরদিকে ম্যাচের পর নিজের বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন রোহিত শর্মা। তিনি জানিয়েছেন যে একতরফা ম্যাচের থেকে তার এইরকম হাড্ডাহাড্ডি লড়াই করে জয় অর্জন করতে অনেক বেশি ভালো লাগে। সেইসঙ্গে মাস চারেক আগে চোট কাটিয়ে ফেরা হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের পক্ষে কতটা গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় সেটা উল্লেখ করতে ভুলেননি হিটম্যান।

Related Articles