টাইমলাইনবিনোদন

দুবার বিয়ে, দুবারেই বিচ্ছেদ, আত্মহত‍্যা করেছেন প্রাক্তন স্বামী! তবু কার নামে সিঁদুর পরেন রেখা?

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের এভারগ্রিন বিউটি রেখা (Rekha)। তাঁর কাছে এসে বয়স যেন থমকে দাঁড়ায়। সোনালি জমকালো কাঞ্জিভরম শাড়ি, কালো রেশমি চুলে বড়সড় খোপা, সিঁথিতে সিঁদুর আর টকটকে লাল লিপস্টিক। বছরের পর বছর ধরে রেখাকে একই রকম ভাবে দেখে চলেছে সবাই। বিশেষ করে তাঁর সিঁথির সিঁদুর নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই।

দীর্ঘ ফিল্মি কেরিয়ারে ১৮০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন রেখা। কম সম্পর্কেও জড়াননি তিনি। দুবার বিয়ে, বিচ্ছেদের পরে বার্ধক‍্যে এসে সিঙ্গল জীবন কাটাচ্ছেন অভিনেত্রী। তাহলে সিঁদুর কার নামে পরেন তিনি?


বহুবার সম্পর্কে জড়িয়েছেন রেখা, তাঁর বিরুদ্ধে উঠেছে সংসার ভাঙার অভিযোগ। নিজের বহু ছবির নায়ক জিতেন্দ্রর সঙ্গে যখন তাঁর নাম জড়ায় তখন অভিনেতা বিবাহিত। রেখার বিরুদ্ধে ঘর ভাঙার অভিযোগ উঠেছিল তখন। তারপর একে একে কিরণ কুমার, বিনোদ মেহরার সঙ্গেও সম্পর্কে জড়িয়েছিলেন রেখা।

বিনোদের সঙ্গে বিবাহ বন্ধনেও আবদ্ধ হয়েছিলেন তিনি। কিন্তু শাশুড়ি মা মেনে নেননি সম্পর্কটা। পরবর্তীকালে রেখা ওই বিয়ে অস্বীকার করেন। তবে অমিতাভ বচ্চনের সঙ্গে রেখার চর্চিত সম্পর্ক নিয়ে সবথেকে বেশি জলঘোলা হয়েছিল ইন্ডাস্ট্রিতে আর এখনো হয়। শেষমেষ জয়া বচ্চন স্বামীকে বারণ করেন রেখার সঙ্গে কাজ করতে।

তারপর ব‍্যবসায়ী মুকেশ আগরওয়ালের সঙ্গে বিয়ে করেন রেখা। কিন্তু তাঁর অভিনয় কেরিয়ার পছন্দ ছিল না মুকেশের। দুজনের বিচ্ছেদের পর আত্মহত‍্যা করেন মুকেশ। তারপরেও সঞ্জয় দত্ত এব‌ং অক্ষয় কুমারের সঙ্গে সম্পর্কের গুঞ্জন উঠেছিল রেখার নামে। যদিও কেউই সেগুলো স্বীকার করেননি।


দুবার বিচ্ছেদের পর রেখাকে প্রথম বার সিঁদুর পরতে দেখা গিয়েছিল ঋষি ও নীতু কাপুরের বিয়েতে। সে সময়ে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছিল খবরটা। কার নামে নিজের সিঁথি রাঙান রেখা? অনেক পরে এক স‌ংবাদ মাধ‍্যম প্রশ্নটা রেখেছিল অভিনেত্রীর কাছে।

তাঁর উত্তর ছিল, তিনি যেখানকার মেয়ে সেখানে সিঁদুর পরা একটা ফ‍্যাশনের অঙ্গ। যদিও ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন বলে, অমিতাভের প্রতি পরিণতি পাওয়া প্রেমকে সম্মান করেই সিঁদুর পরেন রেখা। যদিও এর মধ‍্যে কতটা সত‍্যি লুকিয়ে আছে তা স্বয়ং অভিনেত্রী ছাড়া কেউ জানে না।

Related Articles