fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ইডেন পার্ক স্টেডিয়ামে ধূসর চেয়ারের মাঝেও কেন একটি মাত্র চেয়ারের রং সবুজ? জেনে নিন সেই রহস্য।

নিউজিল্যান্ডের অকল্যান্ডের ইডেন পার্কে ক্রিকেট স্টেডিয়ামে ইতিমধ্যে ভারত বনাম নিউজিল্যান্ডের দুটি টি-টোয়েন্টি ম্যাচ হয়ে গিয়েছে। কিন্তু দুটি ম্যাচ হয়ে গেলও একটি বিশেষ জিনিস এখনো পর্যন্ত সেই ভাবে কেউ নজর করেননি। টেলিভিশনের পর্দায় বারবার এটা দেখানো হলেও এখনো পর্যন্ত কোনো দর্শক বা ক্রিকেটপ্রেমী এই বিষয়টি নিয়ে বেশি মাথা ঘামায় নি। সেটা হল ইডেন পার্ক স্টেডিয়াম এর দর্শন আসনের প্রত্যেকটি চেয়ার ধূসর রংয়ের হলেও মাত্র একটি চেয়ার সবুজ রঙের। কিন্তু কেন এরকমটা করা হল? কি রয়েছে এর পেছনে কারণ?

অনেকেই আবার বলেছেন এটা ব্যাবস্থাপনায় ত্রুটি কিন্তু আসলে এটা কোনো ত্রুটি নয় বরং একটি বিশেষ ঘটনাকে স্বরনীয় করে রাখার জন্য এমনটা করা হয়েছে। এই ধূসর চেয়ারের মাঝেও একটি চেয়ার সবুজ রঙের করা হয়েছে এক বিশেষ ক্রিকেটারের নামে সংরক্ষিত করে রাখার জন্য।

এই একটি মাত্র চেয়ার সবুজ রঙের করা হয়েছে কারণ গ্র্যান্ট এলিয়টের একটি ছক্কার জন্য। এটা কোনো সাধারণ ছক্কা নয়। 2015 সালে বিশ্বকাপে গ্র্যান্ট এলিয়টের এই ছক্কার জন্য সাউথ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে উঠেছিল নিউজিল্যান্ড। এই বলটি গিয়ে গ্যালারিতে সেই চেয়ারে পরে তার জন্য এই চেয়ারটিকে সবুজ রঙের করা হয়েছে।

ডেইল স্টেইনের বলে ছয় মেরে নিউজিল্যান্ডকে প্রথমবারের জন্য ফাইনালে তুলেছিল গ্র্যান্ট এলিয়ট। সেই কারণেই গ্র্যান্ট এলিয়টকে সম্মানিত করার জন্য এই চেয়ারটিকে গ্র্যান্ট এলিয়টের নামে সংরক্ষিত করে রাখা হয়েছে।

Back to top button
Close
Close