fbpx
টাইমলাইনবিনোদন

সুশান্তের মৃত‍্যুর আগেই উইকিপিডিয়াতে আপডেট তথ‍্য! ফের ঘনীভূত রহস‍্য

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের (sushant singh rajput) মৃত‍্যুর (death) আগেই উইকিপিডিয়ায় (wikipedia) লেখা হয়ে গিয়েছিল তাঁর মৃত‍্যুর সময়। তাও প্রায় দেড় ঘন্টা আগে! এমনটাই প্রশ্ন তুলছে সুশান্তের অনুরাগীরা। অবিশ্বাস‍্য হলেও উইকিপিডিয়াতেও দেখা যাচ্ছে অভিনেতার মৃত‍্যুর আগেই আপডেট হয়েছে তথ‍্য। এমনটা কিভাবে সম্ভব? তাহলে কি সুশান্তের মৃত‍্যুর খবর আগে থেকেই কেউ জানত? এমনই সব প্রশ্ন তুলছে অভিনেতার ভক্তমন্ডলী।
এক ব‍্যক্তির টুইটারে পোস্ট করা স্ক্রিনশটে দেখা গিয়েছে, উইকিপিডিয়াতে সুশান্তের মৃত‍্যুর খবর ও কারন আপডেট হয়েছে সকাল ৯টা বেজে ৮ মিনিটে। যেখানে তদন্ত অনুযায়ী তাঁর মৃত‍্যু হয় সকাল ১০:৩০ মিনিটে। অর্থাৎ উইকিপিডিয়ায় তথ‍্য আপডেট হয়েছে প্রায় দেড় ঘন্টা আগে।

আবার অন‍্য একজন ব‍্যক্তি দাবি করেছেন, সকাল ৮:৫৯ মিনিটেই উইকিপিডিয়ায় আপডেট হয়ে গিয়েছিল অভিনেতার মৃত‍্যুর খবর। আরেকজন জানান, সুশান্তের মৃত‍্যুর তথ‍্য যে আইপি অ্যাড্রেসটি থেকে আপডেট করা হয়েছিল তা ব্লক করে দেওয়া হয়েছে এখন। এমতাবস্থায় তাঁর অনুরাগীদের দাবি এর নেপথ‍্যের সঠিক কারন তদন্ত করা হোক।

কিন্তু আদৌ কি এমনটা সম্ভব? উল্লেখ‍্য, উইকিপিডিয়ার সময় রেকর্ড করা হয় UTC (Coordinated Universal Time) অনুযায়ী, যা ভারতীয় সময়ের নিরিখে ৫ ঘন্টা ৩০ মিনিট পিছিয়ে। অর্থাৎ যদি উইকিপিডিয়াতে UTC অনুযায়ী কোনও তথ‍্য আপডেট করা হয় ৮:৫৯ মিনিটে তাহলে ভারতীয় সময় অনুযায়ী তা দেখাবে ২:২৯ মিনিটে। উপরন্তু উইকিপিডিয়াতে যিনি তথ‍্য আপডেট করেন তার আইপি অ্যাড্রেস, সময় সবেরই তথ‍্য রেকর্ড থাকে।

তবুও বিষয়টি পুলিস খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে। উল্লেখ‍্য, গত ১৪ জুন সুশান্তের বান্দ্রার ফ্ল‍্যাট থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সুশান্তের বাড়ির পরিচারিকারা জানান, সকাল ১০টা নাগাদ ফলের রস নিয়েয়ে নিজের ঘরে ঢুকে দরজা বন্ধ করেছিলেন তিনি। ১০:৩০ এ মৃত‍্যু হয় তাঁর।

Back to top button
Close
Close