আন্তর্জাতিকটাইমলাইন

দরকার হলে ঘাস খেয়ে থাকব, তাও পাকিস্তানি সেনার বাজেট বাড়িয়ে দিন! কাতর আবেদন শোয়েব আখতারের

বাংলা হান্ট ডেস্কঃ ক্রিকেটের মাঠে আগুন ঝড়ানো বলিং এর জন্য খ্যাত পাকিস্তানের (Pakistan) প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar) সম্প্রতি এমন দাবি করেন যেটা শুনে অনেকেই বিস্মিত হয়ে পড়েছেন।  প্রাক্তন এই পাকিস্তানি ফাস্ট বোলারের দাবি, তিনি যদি তার দেশের সেনাবাহিনীর জন্য বাজেটের বৃদ্ধি করতে সক্ষম হন তবে ঘাস খেতে রাজি আছেন। ARY নিউজকে দেওয়া সাক্ষাত্কারে শোয়েব আখতার বলেছেন, আল্লাহ যদি আমাকে কখনও দায়িত্ব দেন, তাহলে আমি নিজে ঘাস খেয়ে পাকিস্তানি সেনাবাহিনীর বাজেট বাড়িয়ে দেব।”

রাওয়াল পিণ্ডি এক্সপ্রেস নামে খ্যাত পাকিস্তানি বোলার বলেন, তিনি বুঝতে পারেন না কেন নাগরিক ক্ষেত্র সশস্ত্র বাহিনীর সহযোগিতায় কাজ করতে পারে না। উনি বলেন, ‘আমি সেনা প্রধানকে এই ইস্যুতে আমার সাথে মিটিংয়ে বসার আবেদন জানাচ্ছি। আর এই নিয়ে উনি যেন কোন সিদ্ধান্ত নেন, সেটিরও আবেদন জানাচ্ছি। উনি বলেন, সেনার বাজেট যদি ২০ শতাংশ হয় তবে আমি এটি ৬০ শতাংশ করব। আমরা যদি একে অপরকে অপমান করি তবে ক্ষতিটি কেবল আমাদেরই। আখতার এও জানান যে, তিনি তাঁর দেশের হয়ে ১৯৯৯ এ কারগিল যুদ্ধে ভারতের বিরুদ্ধে লড়তে চেয়েছিলেন।

পাকিস্তানের ক্রিকেটার ভারত বিরোধী মন্তব্য করতে সবসময় এগিয়ে আসেন। আর তাঁদের মধ্যে সবথেকে চর্চিত হলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি কাশ্মীর ইস্যু নিয়ে ভারত বিরোধী কথা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে বাজে মন্তব্য করে কিছুদিন আগেই শিরোনামে এসেছিলেন। আর তাঁর কিছুদিন পরেই ওনার করোনা রিপোর্ট পজেটিভ আসে। যদিও, করোনা থেকে সেরে উঠেই তিনি আবার ভারত বিরোধী কথা বলা শুরু করে দেন।

এর আগে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদও বারবার ভারতী বিরোধী কথা বলে শিরোনামে উঠে এসেছেন। এমনকি তিনি ভারতে পরমাণু হামলারও হুমকি দেন। যদিও এদের থেকে অনেকটাই সংযত হয়ে শোয়েব আখতার মন্তব্য করেছেন।

Back to top button
Close