টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, তার জেরে কি বন্ধ হবে বাংলায় ভোট গ্রহণ ? সাফ জানালেন মমতা

বাংলাহান্ট ডেস্কঃ গত বছরের ইঙ্গিত মিলেছিল ভারতে করোনার দ্বিতীয় ধাক্কা আরও ভয়াবহ হয়ে উঠতে পারে। তদুপরি যে হারে করোনা সংক্রমণ তলানিতে ঠেকে ছিল তাতে দেশবাসী মারণ ভাইরাস বিদায় জানাচ্ছে বলেই মনে করছিল। তবে পরিস্থিতি তার ঠিক উল্টোই হল। একেরপর এক রেকর্ড ভেঙে করোনা আবারও  জাঁকিয়ে বসছে। এমন উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে বাংলাসহ পাঁচ রাজ্যে চলছে বিধানসভা ভোট। আর সেই সব নির্বাচনী জনসভায় (Election Campaign) করোনা সংক্রমণের (Corona Outbreak) উৎস স্থল হতে পারে বলে ইতিমধ্যেই আশঙ্কা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

এবার তা নিয়ে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন চুঁচুড়ার জনসভা ঠেকে তিনি বললেন ‘এমন পরিস্থিতিতে কি ভোটটা ৩-৪ দফায় করে নেওয়াই উচিত ছিল না? কিন্তু ৮ দফায় ভোট ঘোষণা করার পর এখন যদি করোনা পরিস্থিতি দেখিয়ে ভোট বন্ধ করার চেষ্টা করা হয়, তাহলে কিন্তু চলবে না। খেলা যখন শুরু হয়েছে তখন শেষ করতে হবে।” ঠিক এমনভাবেই এদিন হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী।

An Images

সেই মত নির্বাচন কমিশনকে (Election Commission) নির্ধারিত সূচি অনুযায়ীই ভোটগ্রহণ পর্ব মেটাতে হবে হুঁশিয়ারি দিলেন মমতা। এদিনের জনসভা থেকে ফের একবার রাজ্যবাসীকে বিনামূল্যে টিকাকরণ (Vaccination) করতে না দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারকে (BJP Govt) একহাত নেন তিনি। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘তিন বারবার চিঠি দিয়েছিলেন কেন্দ্রকে। বলেছিলেন, এ রাজ্যের সবাইকে বিনামূল্যে টিকা দেব। তার জন্য যত টাকা লাগে, তা দিয়ে কেন্দ্রের থেকে কিনে নেব। কিন্তু তাঁরা তো দিচ্ছে না। ওঁরা চাই, মানুষ মারা যাক।”

এসবের পাশাপাশি জনসভা থেকে বিজেপির ‘লড়াকু’ নেত্রী তথা চুঁচুড়ার বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) বিঁধলেন তিনি। মমতা বলেন, ‘ বিজেপির (BJP) প্রার্থী নেই বলে সাংসদকে এনে দাঁড় করাতে হয়েছে। ওরা সব টাকার জন্য বিজেপি করছে। বিজেপির কাজ তো টাকা ছড়ানো।” এমনকি বিজেপিকে বিঁধে তিনি এও বলেন, ‘আমাদের দলকে সারদা-নারদা বলে। আর সারদা-নারদার সবচেয়ে কোলের বাচ্চা হচ্ছে ওরা…আর লকেট তো রোজভ্যালিদের গলার লকেট।

Related Articles

Back to top button