টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

সহজে শেষ হচ্ছেনা শীতের মারকাটারি ব্যাটিং! এই দিন থেকে আরও কমবে তাপমাত্রা, কি জানাচ্ছে হাওয়া অফিস?

বাংলা হান্ট ডেস্ক: চলতি বছরে শীতের (Winter) জোরদার প্রত্যাবর্তনের সম্ভাবনা ছিলই। সেই রেশ বজায় রেখেই ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই রীতিমতো ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেছে শীত। এই প্রসঙ্গে আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় প্রধান সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়েছেন আগেই যেরকম বলা হয়েছিল তাপমাত্রা কমবে সেই হিসেবে তাপমাত্রা বর্তমানে অনেকটাই কমেছে। এমনকি, আগামী ৪৮ ঘন্টায় পারদ যে আরও নিম্নমুখী হবে সেই পূর্বাভাসও দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

এক নজরে আজকের আবহাওয়া:
সর্বোচ্চ তাপমাত্রা : ২৮°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৪২%
বাতাস : ২১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৫%

আজকের আবহাওয়া: শহরের আকাশ আজ আংশিক মেঘাচ্ছন্ন থাকতে পারে। পাশাপাশি সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৮ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক ধাক্কায় নেমে এসেছে ১৪.৭ ডিগ্রি সেলসিয়াসে। এদিকে, পশ্চিমের জেলাগুলিতেও ফের ঠান্ডার শিরশিরানি উপলব্ধি করা যাচ্ছে। ইতিমধ্যেই ওই অংশের একাধিক জেলায় তাপমাত্রা নেমে এসেছে ১২ ডিগ্রির ঘরে।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া: আপাতত উত্তরবঙ্গে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। আগামী চার থেকে পাঁচদিন শুষ্ক আবহাওয়াই পরিলক্ষিত হবে সেখানে। তবে, উত্তরবঙ্গেও কমতে শুরু করেছে তাপমাত্রা। আগামী ৪৮ ঘন্টায় সেখানে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমবে। রয়েছে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনাও। সোমবার পর্যন্ত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে সেখানে। পাশাপাশি, সিকিমের পার্বত্য এলাকায় বৃষ্টি ও তুষারপাতে সম্ভাবনাও রয়েছে।

এদিকে, দক্ষিণবঙ্গেও বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা এখন নেই। আগামী সোমবার বিকেল পর্যন্ত দক্ষিণবঙ্গেও শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। এছাড়াও, জাঁকিয়ে শীত না পড়লেও শীতের আমেজ ভরপুর বজায় থাকবে। পাশাপাশি, সারাদিন ধরে উত্তুরে হাওয়ার শীতলভাব থাকবে শহর কলকাতায়।

Weather Report,Weather Update,State,West Bengal,Weather,South Bengal,North Bengal,Kolkata,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

আগামীকালকের আবহাওয়া: আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, সামগ্রিকভাবে আগামীকালও আবহাওয়া এইভাবেই বজায় থাকবে। তবে, আগামী ৬ ফেব্রুয়ারি থেকে বাড়তে পারে তাপমাত্রা। যার রেশ চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। তারপরে ফের নিম্নমুখী হতে পারে পারদ। এমতাবস্থায়, ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের পরে নতুন করে জাঁকিয়ে ঠান্ডা পড়ার কোনো সম্ভাবনা নেই বলেও মনে করছেন আবহাওয়াবিদরা।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker