fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

প্রেম দিবসে শীত কমে শহরে বসন্ত, খবর আবহাওয়া দপ্তর সূত্রে

বাংলাহান্ট ডেস্কঃ আবহাওয়া দপ্তরের পূর্বাভাস মেনেই ১৪ ফেব্রুয়ারি দক্ষিন বঙ্গে চড়ল পারদ। বৃহস্পতিবার এর তুলনায় আজ শহর কলকাতার তাপমাত্রা বাড়ল ১ ডিগ্রী। প্রসঙ্গত, আজ থেকে যে তাপমাত্রা বাড়বে পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে আগামী দুই দিনে ৩ থেকে ৫ ডিগ্রী বাড়বে তাপমাত্রা। 

summer heat wave in the city

আজ শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাড়িয়েছে ১৫.২ ডিগ্রি সেলসিয়াসে। যা গত কালের তুলনায় প্রায় ১ ডিগ্রী বেশী। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৩ ডিগ্রি। জানা যাচ্ছে আগামী কয়েক দিনে কলকাতায় দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি আর রাতের তাপমাত্রা ১৬-১৭-য় পৌঁছে যেতে পারে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গের সব জেলাতেই আবহাওয়া শুকনো থাকবে আগামী কয়েকদিন। আগামী ২৪ ঘন্টায় রাতের তাপমাত্রা বড় কোনও পরিবর্তন হবে না বলেও জানানো হয়েছে। এদিন দার্জিলিং বাদ দিয়ে বেশিরভাগ শহরেরই তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে।

এই মরশুমে পশ্চিমি ঝঞ্ঝার খাম খেয়ালি পনার কারনে শীতের তেমন মজাটাই পায়নি কলকাতা বাসিরা।  শীতের বেশীর ভাগটাই ছিল হয় তীব্র হাড় কাপানো শীত নয়তো হালকা থেকে মাঝারি বৃষ্টি। হঠাৎ করেই পশ্চিমি ঝঞ্ঝার কারনে সেই ইনিংস মন্থর হয়ে যাওয়ায় বারবার হতাশ হয়েছিল শীত প্রেমিরা। নতুন বছরেও বৃষ্টি হয়েছে কয়েকবার। শীতও ফিরেছে বারবার স্বমহিমায় । সরস্বতী পুজোতেও তার ব্যতিক্রম হয় না।এবার সেই অপ্রাপ্তি ফেব্রুয়ারি মাসে পুষিয়ে দিয়েছে শীত।  এবার প্রেম দিবসে শীত কমে শহরে আসছে বসন্ত।

Back to top button
Close