আবহাওয়াটাইমলাইন

২৬ বছরের রেকর্ড ভেঙে দিল তাপমাত্রা, তুমুল বর্ষার পর কি এবার ভয়ানক শীত! আবহাওয়ার খবর

weather update : দেশজুড়ে তুমুল বর্ষা হয়েছে এবার। অক্টোবর মাসেও বানভাসি হয়েছিল বেশ কয়েকটি রাজ্য। কিন্তু তুমুল বর্ষার পর কি ভয়াবহ শীত? অক্টোবরের তাপমাত্রা কিন্তু তেমনই ইঙ্গিত দিচ্ছে।

দেশের রাজধানী দিল্লিতে গত ২৬ বছরের মধ্যে প্রথমবারের মতো অক্টোবরে তাপমাত্রা এতটা কমেছে। ২৯ অক্টোবর দিল্লি সর্বনিম্ন তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছিল যা ১৯৯৪ সালের পর থেকে অক্টোবরের সর্বনিম্ন তাপমাত্রা। এখনো পর্যন্ত ১৯৩৭ সালের ৩১ অক্টোবর দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯.৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে চলতি সপ্তাহে দিল্লির তাপমাত্রা আরো নেমে যেতে পারে। নভেম্বর মাসের প্রথম দিনেই তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। অন্যদিকে বাংলার আকাশে বর্তমান সময়ে বেশ মনোরম আবহাওয়া বিরাজ করছে। ধীরে ধীরে বর্ষার কালো মেঘ সরে গিয়ে আকাশে জায়গা করছে সাদা মেঘ। বেশ রোদ ঝলমলে সকালের দেখা মিলেছে।

বর্ষার হাত থেকে রক্ষা পেলেও, এবার জাঁকিয়ে পড়তে চলেছে কনকনে ঠাণ্ডা। আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ বিরাজ করবে এবং রাতের দিকে আকাশ আবছা থাকবে বলে আশঙ্কা করা যায়।

 

 

 

 

Back to top button