fbpx
টাইমলাইনভারত

নিজের হাতেই সরকারি অফিসের শৌচালয় পরিস্কার করছেন মন্ত্রী, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ছবি

বাংলা হান্ট ডেস্কঃ মধ্যপ্রদেশের গোয়ালিয়রের সরকারি দফতরে বিল্ডিং মোতি মহলে গেছিলেন রাজ্যের বিদ্যুত মন্ত্রী প্রদ্যুমন সিং তোমার (Pradhuman Singh Tomar)। সেখানে গিয়ে তিনি চারিদিকে নোংরা আবর্জনা দেখে ক্ষুব্ধ হন। এরপর তিনি নিজের হাতেই টয়লেট সাফাই করার কাজ শুরু করে দেন। রাজ্যের শিবরাজ সিং চৌহানের সরকারে মন্ত্রী প্রদ্যুমন তোমার শুক্রবার মোতি মহলে বিভাগীয় কমিশনারের সাথে কথা বলতে গেছিলেন। ফেরত আসার সময় কার্যালয়ের কিছু মহিলা কর্মচারী মন্ত্রী তোমার সিংয়ের কাছে অভিযোগ করেন। ওনারা জানান, কার্যালয়ে ওনাদের জন্য বানানো টয়লেট পরিস্কার করা হয় না ঠিক করে। ওই টয়লেট অনেকই নোংরা, আর সেখানে গেলা মানুষ আরও অসুস্থ হয়ে যাবে।

মহিলা কর্মচারীদের অভিযোগ পাওয়ার পর মন্ত্রী তোমার সিং (Pradhuman Singh Tomar) মোতি মহলের টয়লেটে যান। সেখানে গিয়ে তিনি টয়লেটের শোচনীয় অবস্থা নিজের চোখেই দেখে। এরপর তিনি টয়লেট পরিস্কার করার সামগ্রী চেয়ে পাঠান আর নিজেই টয়লেট পরিস্কার করার কাজ শুরু করেছে। মন্ত্রী মোতি মহলের সাফাই কর্মীদের ধমক না দিয়ে স্বচ্ছতা বজায় রাখার উপদেশ দেন। এবং অফিসারদেরও শৌচালয় নিয়মিত সাফ-সাফাই করার নির্দেশ দেন।

তবে তিনি এটা জানিয়ে দেন যে, এরপর যদি এই বিষয়ে আবারও অভিযোগ আসে তাহলে সংশ্লিষ্ট কর্মী এবং অফিসারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। মন্ত্রী তোমার সিং এরকম কাজ এই প্রথম করলেন না। এর আগে তিনি একটি নোংরা নর্দমা দেখে নিজেই পরিস্কার করার সামগ্রী যোগাড় করে সেই নর্দমা পরিস্কার করার কাজে নেমে পড়েছিলেন।

Back to top button
Close