টাইমলাইনপশ্চিমবঙ্গ

করোনা ভাইরাস: সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর দায়ে কলকাতায় গ্রেফতার এক মহিলা

‏প্রায় সব দেশ এখন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছে। দিন থেকে রাত আর রাত থেকে দিন যে কখন চলে যাচ্ছে টা বোঝার উপায় নেই। কারণ বিপদ থেকে বাঁচতে এখন সবাই গৃহ বন্দী। আর চীনের উহানে পরে ইরানে এই রোগের প্রকোপ বেশী বেড়ে গেলেও ভারতে এখনো স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখার চেষ্টা করছে।

গতকাল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেল একটি ২৯ বছর বয়সী মহিলাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় করোনার ভাইরাস সম্পর্কে মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে।  এদিকে করোনা নিয়ে এখন সবাই আতঙ্কিত হয়ে পড়েছে। আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেন যে করোনা নিয়ে কোনোরকম মিথ্যে গুজব ছড়াবেন না।

 

আর এই নিয়ে অযথা মানুষকে আতঙ্কিত করার কিছু নেই। রাজ্য করোনা নিয়ে প্রশাসনকে বেশ কঠোর হতে দেখা গেছে আগেই। পুলিশ জানিয়েছে ওই মহিলা পোস্ট করেছিলেন যে “রাজ্যের সরকারী হাসপাতালে রোগীদের চিকিত্সা করার সময় একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন”। আর এই বার্তা দেখার পরেই অনেকে আতঙ্কিত হয়ে পড়ে। তাকে গ্রেফতার করা হয়েছে এবং তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের 66 (সি (আইডেন্টি চুরির শাস্তি) ও আইপিসির আওতাধীন বিভাগগুলির মামলা দায়ের করা হয়েছে ইতিমধ্যেই ।

এদিন তিনি আরো লেখেন ভারতে এখন পর্যন্ত ৮০০ এরও বেশি লোক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর করোনা আক্রান্ত হয়েছে এমন এখনো পর্যন্ত ১৯ জন মারা গেছেন। আর এই খবর পেতে না পেতেই তাকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button