fbpx
টাইমলাইনভাইরাল

মেয়েরা পছন্দ করে অল্প ভুঁড়িওয়ালা পুরুষ! বলছে সমীক্ষা

বাংলা হান্ট ডেস্ক: এইট প্যাক বানাতে এখন প্রায় সব পুরুষকে দেখা যায় জিমে গিয়ে ঘাম ঝরাতে। মহিলারা নাকি এইট প্যাক বডি বেশি পছন্দ করে? না তা এখন ভুল। বর্তমানে এক সমীক্ষা পাল্টে দিয়েছে এই চিন্তাধার। অনেক মহিলাই পুরুষ সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বেশি গ্রুমড বা সুঠাম চেহারা পছন্দ করছেন না। ভুঁড়ি আছে এমন পুরুষদের প্রতিই ইদানিং বেশি আকৃষ্ট হচ্ছেন মহিলারা।

ইউনিভার্সিটি অফ মিসৌরির একটি সমীক্ষা অনুযায়ী সম্পর্ক স্থাপনের জন্য অল্প ভুঁড়িওয়ালা পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করছেন এখনকার বেশিরভাগ মহিলা। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তাঁরা। গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগতে দেখা যায় মহিলাদের। সেই কারণেই একটু গোলগাল চেহারাই পছন্দ তাঁদের।

জিম করা সুঠাম দেহ রাখার জন্য প্রয়োজন নিয়মিত ওয়ার্ক আউট ও পরিমিত ডায়েট। সিনেমার পর্দায় অভিনেতারা সেই দেহ পেতে কড়া নিয়মের মধ্যে জীবনযাপন করেন। কিন্তু, সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি এরকমই নিয়ম মেনে চলতে থাকেন, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে সম্পর্কে। সমীক্ষায় অংশ নেওয়া মহিলাদের দাবি, “এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব… এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভাল।”

তবে, এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা। অল্প মোটা দেহকে মেয়েরা কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা। অল্প স্থুল পুরুষরা কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন মহিলারা। পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তাঁরা। অন্য দিকে সুঠাম চেহারা হলে তাকে নিয়ে অনিশ্চয়তাতেও ভোগেন মহিলারা।

Leave a Reply

Close
Close