টাইমলাইনখেলাক্রিকেট

মহিলা বিশ্বকাপের দিনক্ষণ ঘোষণা করে দিল ICC, কবে শুরু হচ্ছে ভারতের বিশ্বকাপ অভিযান

বাংলা হান্ট ডেস্কঃ 2022 সালে নিউজিল্যান্ডের মাটিতে বসতে চলেছে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের (Women’s t20 world cup 2022) আসর। আগামী 2022 সালের মার্চ মাস নাগাদ শুরু হবে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ (Women’s t20 world cup 2022)। ইতিমধ্যেই মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করে দিল আইসিসি (ICC)। 4 ই মার্চ থেকে শুরু হবে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ 2022।

আটটি দল নিয়ে অনুষ্ঠিত হবে 2022 মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে 31 দিন ধরে। নিউজিল্যান্ডের 6 টি গুরুত্বপূর্ণ শহরে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ। নিউজিল্যান্ডের হ্যামিল্টন, অকল্যান্ড, ওয়েলিংটন, টরঙ্গর, ক্রাইসচার্চ ও দুনেদিন এই সকল শহরগুলিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

ইতিমধ্যেই ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং আয়োজক দেশ নিউজিল্যান্ড বিশ্বকাপে কোয়ালিফাই করে গিয়েছে। আর এই দেশগুলির সঙ্গে যোগদান করবে আরও তিনটি দল। শ্রীলঙ্কার মাটিতে বসতে চলেছে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের আসর। সেখান থেকে তিনটি দল কোয়ালিফাই করবে 2022 মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে।

ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করছে 6 মার্চ তবে এখনো পর্যন্ত ভারতের প্রতিপক্ষ ঠিক হয়নি। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে 3 ই এপ্রিল এছাড়াও রিজার্ভ হিসেবে 4 ই এপ্রিল রাখা হয়েছে। সেমি ফাইনালের জন্যও রিজার্ভ ডে রাখা হয়েছে।

Related Articles

Back to top button