ক্রিকেটখেলাটাইমলাইন

“ও বন্দুকের গোলা, বিশ্বের সেরা”, ভারতীয় পেসারের প্রশংসায় পঞ্চমুখ প্রাপ্তন কিউই তারকা

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভারতীয় পেশার জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah)। মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএল চ্যাম্পিয়ন করার পিছনে বড় ভূমিকা নিয়েছেন তিনি। আর এই বুমরাহকে এবার আইপিএলে খুব সামনে থেকে দেখেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ জেমস বন্ড। জেমস বন্ডের মতে এই মুহূর্তে বিশ্বের সেরা পেস বোলার জাসপ্রিত বুমরাহ। জাসপ্রিত বুমরাহের প্রশংসা করে তিনি বুমরাহকে বন্দুকের সঙ্গে তুলনা করলেন।

নিউজিল্যান্ডের প্রাপ্তন পেসার জেমস বন্ড একসময় বিশ্বের অন্যতম সেরা পেশার ছিলেন। বিপক্ষ দলের ব্যাটসম্যানদের কাছে ত্রাস ছিলেন তিনি। এই কিউই পেসার 259 আন্তর্জাতিক উইকেটের মালিক। এই মুহূর্তে টেস্ট ক্রিকেটের এক নম্বর বোলার অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স এবং ওয়ানডে ক্রিকেটের এক নম্বর বোলার নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। এই দুজনের পারফরম্যান্স মাথায় রেখেই বুমরাহকে সবার থেকে এগিয়ে রাখলেন জেমস বন্ড।

মাত্র চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল জাসপ্রিত বুমরাহের। ইতিমধ্যে এই কয়েক বছরের ক্যারিয়ারে বেশ কিছু রেকর্ড নিজের নামে করে ফেলেছেন তিনি। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট ক্রিকেটে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়ে ফেলেছেন জাসপ্রিত বুমরাহ। জেমস বন্ড বলেন, “বুমরাহ ক্যারিয়ার শুরু করার আগেই ওকে নিয়ে লোকজন কথা বলতে শুরু করে দিয়েছিল। অনেকে ওর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছিল কিন্তু আমি মনে করি এই বোলিং অ্যাকশনের জন্যই বুমরাহ অন্যদের থেকে আলাদা এবং একজন শক্তিশালী বোলার হয়ে উঠতে পেরেছে।”

Back to top button