টাইমলাইনফুটবলখেলা

ফুটবলকে বিদায় জানালেন বিশ্বজয়ী ক্যাসিয়াস। মন খারাপ তার সমর্থকদের।

বাংলাহান্ট ডেস্কঃ পেশাদার ফুটবলকে চিরকালের জন্য বিদায় জানালেন স্পেনের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস। 39 বছর বয়সী এই স্পেনীয় গোলকিপারের ফুটবল মাঠে রয়েছে নানান বিশ্বরেকর্ড। একজন গোলকিপার হিসাবে বিশ্ব ফুটবলে বেশ কিছু অনন্য নজির গড়েছিলেন তিনি। ক্লাব ফুটবল হোক কিংবা জাতীয় ফুটবল সবকিছুতেই তিনি নিজের সেরাটা দিয়ে বিশ্ব ফুটবলে নতুন কৃতি স্থাপন করেছিলেন।

ক্যাসিয়াস একটানা 16 বছর রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছিলেন। সেই সময় তিনি 725 টি ম্যাচে গোলকিপার হিসাবে প্রতিনিধিত্ব করেছিলেন। সেই সময় কালে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচ বার লা লিগা এবং তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন।

স্পেনের গোল পোস্টের নিচে 2010 বিশ্বকাপ, 2008 ইউরো কাপ এবং 2012 ইউরো কাপে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন। তার বিধ্বস্ত হাতের উপর নির্ভর করে স্পেন 2010 সালে বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বকাপে স্পেনকে বিশ্বকাপ জিততে সাহায্য করেছিল ক্যাসিয়াস।
এইদিন টুইট করে নিজের অবসরের কথা জানিয়েছেন স্পেন এবং রিয়াল মাদ্রিদের হয়ে দীর্ঘদিন ফুটবল খেলা ইকার ক্যাসিয়াস নিজেই। ক্যাসিয়াসের অবসরের সংবাদ পেয়ে থাকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন তার প্রাপ্তন ক্লাব রিয়াল মাদ্রিদ এবং তার প্রাপ্তন সতীর্থরা।

Back to top button