টাইমলাইনখেলা

নিজের সাফল্যের কৃতিত্ব বিদেশি কোচ কিমকে দিলেন বিশ্ব জয়ী পিভি সিন্ধু।

কয়েকদিন আগে বিশ্বচ্যাম্পিয়নশিপের সোনা জিতে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন ভারতীয় শার্টলার পিভি সিন্ধু, আর তারপর সকলের কাছে তিনি হয়ে ওঠেন প্রশংসার পাত্রী। তারপরই বিশ্বচ্যাম্পিয়ন পিভি সিন্ধু বলেন যে তার খেলায় দারুন পরিবর্তন ঘটে কোরিয়ান কোচ কিম জি ইউনের কাছে কোচিং নিয়ে, তিনি তার কাছে অনেক কিছু নতুন নতুন শিখতে পেরেছেন। জাপানের নজোমি ওকুহারাকে হারিয়ে ফাইনালে দুর্দান্ত জয় পেয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ওঠেন সিভি সিন্ধু।

মুম্বাইয়ের এক শো-তে পিভি সিন্ধু গেলে সেখানে তাকে বিদেশী কোচ প্রসঙ্গে বেশ কিছু প্রশ্ন করা হয়। সেই প্রশ্নের জবাবে তিনি বলেন যে নজোমি ম্যাডামের কাছে ট্রেনিং নিয়ে আমার খেলায় বেশ কিছু পরিবর্তন হয়েছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের কয়েক মাস আগে থেকে আমি উনার ট্রেনিং করেছি এবং তার ফল আমি হাতেনাতে পেয়েছি বলেও জানান সিন্ধু।

নজোমি আসার পর নিজের খেলায় ঠিক কি পরিবর্তন হয়েছে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন যে উনি আসার পর আমার খেলা অনেকটাই পাল্টে গেছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে কিভাবে পারফরম্যান্স করব সেটা পুরোটাই উনি আমাকে শিখিয়েছেন। আমি ভালোই বুঝতে পারছি যে আমার খেলায় বেশ কিছু পরিবর্তন হয়েছে সেটার ফলাফল আমি নিজেই পেয়েছি আমার খেলায়।

সেই সাথে সিন্ধু জানান গোপী স্যার সবসময় আমার পাশে রয়েছেন। উনার কাছেই আমি প্রথম খেলার ধরন শিখেছি এবং ভবিষ্যতে উনি আমার পাশে থাকবেন। উনার সাথে কোনদিনই কারো তুলনা হবে না। সিন্ধু বলেন 2017 সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমি হেরে গিয়েছিলাম এই ওকুহারার কাছে। আর তারপরে কঠোর পরিশ্রম করে নিজেকে তৈরি করেছি এবং 2019 সালে এই ওকুহারাকে হারিয়েই আমি বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতলাম। পাশাপাশি সিন্ধু বলেন আমি ভবিষ্যতে আমার খেলায় আরও উন্নতি করবো।

Related Articles

Back to top button