টাইমলাইনভারত

বিজেপির দৌলতে এবার বিশ্বের বৃহত্তম অষ্টধাতুর হনুমান মূর্তি গড়ে উঠলো ভারতে !

বাংলা হান্ট ডেস্ক : রাম মন্দির, কথাটি শুনলেই যেন সেই অযোধ্য়ার কথাই আগে মাথায় আসে। দীর্ঘ কয়েক দশক ধরে হিন্দু ও মুসলিমের অধিকার রক্ষার লড়াই। দাবির লড়াই। যদিও চলতি নভেম্বর মাসে সেই অযোধ্য়ার মামলার বিতর্কের অবসান ঘটিয়েছে সুপ্রিম কোর্ট।তবে এখনও অবধি যে পুরোপুরি অবসান হয়েছে এমনটাও কিন্তু নয়। কারণ ইতিমধ্যেই মুসলিম পার্সোনাল ল বোর্ডের তরফে শীর্ষ আদালতে রিভিউ পিটিশনের আর্জি জানানোর কথা বলা হয়েছে। তবে সেই অযোধ্য়া বিতর্কের মাঝেই এক নতুন তথ্য় উঠে এলে।maxresdefault 30 Bangla Hunt Bengali News

বিজেপির সরকারের  দৌলতে মধ্যপ্রদেশে গড়ে উঠল অষ্টধাতুর হনুমান মূর্তি। এতদিন অবধি উত্তরপ্রদেশেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এখন এবার নতুন সংযোজন হল মধ্যপ্রদেশে। রীতিমতো জাঁকজমক করে বিশ্বের বৃহত্তম অষ্টধাতুর মূর্তি বানানো হল।ইতিমধ্য়ই সেই অষ্টধাতু গড়ার কাজ তো শেষ, বাকি শুরু উদ্ধোধনের। দীর্ঘ ১৫ বছর ধরে গড়ে তোলা এই বিশ্বের বৃহত্তম অষ্টধাতুর মূর্তিটি উদ্বোধন হবে আগামী ২৪ ফেব্রুয়ারী তারিখে।

তবে উদ্বোধনের আগে টাকা প্রায় এক মাস ধরে মধ্যপ্রদেশে নানা রকমের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বিজেপি সরকারের পক্ষ থেকে। আর বিশ্বের দীর্ঘতম হনুমান মূর্তি নিয়ে যেথষ্টই খুশি বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র। তাই যেখানে রামের অস্তিত্ব আছে সেখানে হনুমানেরও অস্তিত্ব আছে বলে জানান তিনি। একইসঙ্গে উদ্বোধন অনুষ্ঠানেও কোনো ত্রুটি রাখা হবে না বলে মন্তব্য করেন তিনি।

Back to top button