টাইমলাইনখেলাক্রিকেট

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতবে ভারত, রইলো চারটি গুরুত্বপূর্ণ কারণ

বাংলা হান্ট ডেস্কঃ টেস্ট ক্রিকেটকে আরও বেশি করে জনপ্রিয় করে তুলতে আইসিসি 2019 সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট চালু করেছিল। ইতিমধ্যে এই টুর্নামেন্টের গ্রুপ পর্যায়ের খেলা হয়ে গিয়েছে। বাকি রয়েছে ফাইনাল ম্যাচটি। আগামী 18 ই জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে হতে চলেছে এই ফাইনাল ম্যাচ। ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। ইতিমধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলার জন্য 20 সদস্যের ভারতীয় দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। আগামী 20 ই জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি দেবে সেই দল।

বেশ কিছু কারনের জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের জয়ের সম্ভাবনা রয়েছে। আসুন জেনে নেওয়া যাক ভারতের জয়ের জন্য চারটি প্রধান কারণ:

এই মুহূর্তে কোন রকম চোট সমস্যা নেই ভারতীয় দলে। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের মাটিতে ভারতীয় দলের সেরা ক্রিকেটারই খেলবে। দীর্ঘদিন পর এমন চোট সমস্যামুক্ত ভারতীয় দল খেলতে চলেছে। যা অনেকটা স্বস্তি দিয়েছে অধিনায়ক বিরাট কোহলিকে।

চোট সমস্যা কাটিয়ে ভারতীয় দলে ফিরেছেন মহম্মদ সামি, ইশান্ত শর্মার মতো তারকারা। আর এই দু’জন দলে ফেরায় এই মুহূর্তে ভারতীয় দলের পেস বোলিং বিভাগ অনেক বেশি শক্তিশালী। সঙ্গে বুমরাতো রয়েছেই।

অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাটিতে হারিয়ে বিরাট কোহলির মতো তারকা ক্রিকেটার না থাকার সত্বেও জুনিয়র ক্রিকেটারই সিরিজ জিতেছিল অর্থাৎ এই মুহূর্তে ভারতীয় দলের জুনিয়র ক্রিকেটাররা ব্যাট এবং বল হাতে ভরসা যোগাচ্ছে দলকে।

সাউদাম্পটনে যেখানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচটি খেলা হবে সেই মাঠে বিগত কয়েক বছর ধরে ঝুড়িঝুড়ি রান করেছেন ভারতীয় দলের সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে। এটা ভারতীয় দলের জন্য একটি বড় অ্যাডভান্টেজ।

Related Articles

Back to top button