ক্রিকেটখেলাটাইমলাইন

বিশ্ব একাদশে বিরাট কোহলি সহ আরও ছয় ভারতীয় ক্রিকেটার, ঠাঁই দেওয়া হয় নি কোনো পাকিস্তানী ক্রিকেটারকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে দুটি ক্রিকেট ম্যাচ আয়োজন করা হচ্ছে। সেই ম্যাচে অংশ গ্রহণ করবে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ। এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশের শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগামী 18 এবং 21 শে মার্চ। ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে সেই ম্যাচের জন্য দল ঘোষণা করা হয়েছে। সেই দলে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি সহ আরও ছয় জন ভারতীয় ক্রিকেটার।

বিশ্ব একদশ বনাম এশিয়া একাদশের প্রথম ম্যাচটি রয়েছে আগামী 18 ই মার্চ। কিন্তু সেই দিনই ভারত বনাম দক্ষিণ আফ্রিকার একদিনের সিরিজের শেষ ম্যাচটি রয়েছে। সেই কারণে প্রথম ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মাদের খেলার কথা থাকলেও তারা সেই ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না।

তবে প্রথম ম্যাচে পাওয়া না গেলেও দ্বিতীয় ম্যাচে খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি সহ আরও পাঁচ জন ক্রিকেটারের নাম পাঠানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। তারা হলেন কে এল রাহুল, শিখর ধাওয়ান, কুলদীপ যাদব, মহম্মদ সামি, ঋষভ পন্থ। এছাড়াও বাংলাদেশ থেকে এই এই দলে সুযোগ পেয়েছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, লিটন দাস এবং মুস্তাফিজুর রহমান। এছাড়াও শ্রীলংকা, আফগানিস্তান এবং নেপালের ক্রিকেটারও রয়েছেন এশিয়া একাদশে। তবে বিসিসিআইয়ের শর্ত মেনে এই দলে ঠাই দেওয়া হয়নি কোন পাকিস্তানী ক্রিকেটার কে।

Back to top button