খেলাটাইমলাইন

অবশেষে বিশ্বকাপে ভারতীয় দলের সমস্যার বিষয় মুখ খুললেন রবি শাস্ত্রী, কী বললেন জানুন

বাংলা হান্ট ডেস্ক: বিশ্বকাপ সেমিফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হার।তারপর থেকেই ভারতীয় সমর্থকদের নানান প্রশ্ন ছিল তাকে নিয়ে। তাঁর স্ট্র্যাটেজি নিয়েও প্রশ্ন তুলেছিলেন অনেকে।এই তালিকায় ছিলেন সৌরভ গাঙ্গুলির মতন ব্যাক্তিরা ও। ধোনিকে কেন সাত নম্বরে নামানো হয়, প্রশ্ন ওঠে তা নিয়েও। সচিন তেন্ডুলকরের মতন ব্যাক্তিরা এই একই প্রশ্ন তোলেন।কিন্তু তাও কোনো কথা বলেননি কোচ রবি শাস্ত্রী। অবশেষে সংবাদমাধ্যমের সামনে মুখ খুললেন ভারতীয় দলের কোচ।

ভারতীয় দলের সমস্যা নিয়ে মুখ খুললেন তিনি, জানালেন ভারতীয় দলের কোচ। বললেন, ”চার নম্বরে আমাদের একজন সলিড, স্পেশালিস্ট ব্যাটসম্যান দরকার ছিল। মিডল অর্ডারে আমাদের একজন ভাল ব্যাটসম্যানের অভাব ভোগাচ্ছে আমাদের। কে এল রাহুল এল। শিখর ধাওয়ান চোটের জন্য ছিটকে গেল। তার পর বিজয় শঙ্করও চোট পেল। এগুলো তো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না!” ধোনিকে কেন সাত নম্বরে নামানো হল! কেন প্রয়োজনের সময় তাঁকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে তুলে আনা হল না? এই প্রশ্নের উত্তরে শাস্ত্রী ব্যাখ্যা দিলেন, ”এটা তো আর আমার একার সিদ্ধান্ত নয়। এটা দলের সিদ্ধান্ত যে ধোনি সাতে নামবে। আপনারা অনেকেই চেয়েছিলেন ধোনিকে পাঁচ নম্বরে নামানো হোক! কিন্তু ও যদি পাঁচ নম্বরে নেমে আউট হয়ে যেত তা হলে তো শেষ আশাও থাকত না। ও অভিজ্ঞ ব্যাটসম্যান। ওকে আমরা হাতে রাখতে চেয়েছিলাম। ও ফিনিশার। এটা ভুললে চলবে না।”

বিশ্বকাপ শুরুর আগে থেকেই চার নম্বরে স্পেশালিস্ট ব্যাটসম্যানের অভাব নিয়ে বলেছিলেন শাস্ত্রী। আবারও তিনি বললেন একই কথা। তবে তার মতে এই হারের জন্য লজ্জা বা অনুতপ্ত হওয়ার কোনও কারণ নেই। ভারতীয় কোচ বললেন,” মাথা উঁচু করেই মাঠ ছাড়তে বলেছি ছেলেদের। ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের গরিমা কেড়ে নিতে পারবে না। গত কয়েক বছরে আমরা বিশ্বের সেরা দল হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করেছি। একটা টুর্নামেন্টের একটা ম্যাচ দিয়ে আমাদের বিচার করা যায় না।

আমাদের সবার খুব খারাপ লাগছে। কিন্তু এটাই ক্রিকেট। গত দুবছরে আমরা যা করেছি তার জন্য গর্বিত।”

Back to top button
Close