টাইমলাইনভারত

নিষ্ঠা ভরে করুন মা লক্ষ্মী এবং গণেশের আরাধনা, সংসারে সুখ সমৃদ্ধি আসবে দুহাত ভরে

বাংলাহান্ট ডেস্কঃ সংসারে একাধারে সুখ এবং সমৃদ্ধির জন্য মা লক্ষী (Maa Lakshmi) এবং গণেশ (Ganesh) দেবের পূজো করা উচিত। তাহলে আপনার সংসার হবে সুখের এবং আর্থিক দিক থেকেও থাকবে না কোন অভাব।

জীবনে সুখের সন্ধান চায় সকলেই। এবং তাঁর সঙ্গে চায় ধন রত্ন। সকলেই চায় সুখে শান্তিতে নিজের সংসারে থাকতে। এবং তাঁর সাথে চায় সংসারে যেন অভাব অনটন আসতে না পারে। ধনরত্নে যেন ভরে যায় সংসার।

মা লক্ষী হলেন ধনরত্নের দেবী। তাঁকে ভক্তি ভরে ডাকলে, মা তাঁর কোন ভক্তকে ফেরান না। তবে কিন্তু মা লক্ষী বেশি দিন কোন ভক্তের ঘরে স্থায়ী থাকেন না। কথায় বলে লক্ষী বড়োই চঞ্চলা। তাই মা লক্ষীর সঙ্গে যদি গণপতি বাপ্পাকেও একই সঙ্গে রেখে দুজনের একসাথে আরাধনা করেন, তাহলে সুখ সমৃদ্ধি আপনার সংসারে চির স্থায়ী হবে।

কথিত আছে, মা লক্ষী সন্তান লাভের আশায় যখন খুব ব্যাকুল ছিলেন, তখন তাঁর পাশে এসে দাঁড়ান মা দুর্গা। মা লক্ষীর সন্তান না হওয়ার কারণে মা দুর্গা তাঁর নিজের সন্তান গণেশকে লক্ষী দেবীর হাতে তুলে দেন। এবং বলেন, লক্ষী যেন কখনই গণেশকে তাঁর কাছ ছাড়া না করেন, সব সময় যেন তাঁর পাশে থাকনে।

সেই কারণে যেখানে মা লক্ষী যান, তাঁর সঙ্গে সেখানে গণেশ দেবও যান। তাই মা লক্ষী এবং গণেশ দেবকে একসঙ্গে পূজো করলে আপনার সকল মনবাঞ্ছা পূর্ণ হবে।

মা লক্ষীর কৃপায় আপনার ভাঁড়ার কখনো শূণ্য হবে না। আর অপরদিকে গণপতি বাপ্পার আশির্বাদে আপনার শুভ বুদ্ধির উদয় ঘটবে। ব্যবসায়িক ক্ষেত্রেও উন্নতি ঘটবে। সংসারে বাচ্চাদের পড়াশুনারও উন্নতি হবে।

আশে পাশের অশুভ শক্তি আপনাকে গ্রাস করতে পারবে না। ভুত, প্রেতের হাত থেকেও রক্ষা পাবেন আপনি। সুতরাং ভক্তি ভরে নিষ্ঠার সাথে মা লক্ষী এবং গণেশ দেবের পূজো করলে, আপনার সংসারে আসবে সুখ এবং সমৃদ্ধি।

Back to top button