টাইমলাইনভারতরাজনীতি

মদ দিয়ে রাস্তার ভূমি পুজো! সমালোচিত হলেন বিজেপি বিধায়ক এবং BTP MLA

বাংলাহান্ট ডেস্কঃ গুজরাটের নর্মদা জেলার দাদিয়াপদা তহসিলগুলিতে রাস্তা নির্মানের বিষয়ে তোরজোড় শুরু হয়েছে। গত শনিবার এই বিষয়ে ভূমি পূজনও সম্পন্ন হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির (bjp-Bharatiya Janata Party) প্রাক্তন বিধায়ক মতি সিং ভাসাওয়া এবং ভারতীয় ট্রাইবাল পার্টির (Bharatiya Tribal Party) বিধায়ক মহেশ ভাসা সহ একাধিক নেতা।

মদ দিয়ে ভূমি পুজো!
রাস্তার ভূমি পূজন করার পর সমালোচনার মুখে পড়তে হয়েছে বিজেপি বিধায়ক এবং BTP MLA কে। কারণ এই ভূমি পূজনে তারা মদ ব্যবহার করেছেন। মদ দিয়েই ভূমি পূজনের কাজ সম্পন্ন করেছেন তারা। এই ঘটনার বিষয়ে সপক্ষে যুক্তি দিয়ে আদিবাসী ঐতিহ্যকে তুলে ধরেছেন তারা।

উপস্থিত ছিলেন বেশ কয়েকজন দলীয় কর্মকর্তা
এদিনের এই রাস্তার ভূমি পূজনে বিভিন্ন দলীয় কর্তারা উপস্থিত ছিলেন। বিজেপির প্রাক্তন বিধায়ক মতি সিং ভাসাওয়া এবং ভারতীয় ট্রাইবাল পার্টির বিধায়ক মহেশ ভাসা ছাড়াও উপস্থিত ছিলেন কংগ্রেসের একাধিক উপজাতি নেতা, নর্মদা জেলা পঞ্চায়েতের চেয়ারম্যান বাহাদুর ভাসভা, গুজরাট প্রদেশ বিজেপির প্রধান আদিজাতী মোর্চা, নর্মদা জেলার বিজেপি প্রধান এবং প্রাক্তন জেলা পঞ্চায়েত প্রধান শঙ্কর ভাসভাও।

আদিবাসী ঐতিহ্য তুলে ধরা হয়েছে
ভূমি পূজনে মদ ব্যবহারের বিষয়ে বিটিপি বিধায়ক মহেশ ভাসাভা জানিয়েছেন, তারা প্রথমে সমস্ত নিয়ম কানুন মেনেই ফুল, নারকেল, আবির দিয়েি রাস্তার ভূমি পুজো করা হয়েছে। কিন্তু পরে আদিবাসীদের ঐতিহ্য অনুসারে মদ দিয়েও অভিষিক্ত করা হয়েছে।

ভুল বার্তা প্রচার হচ্ছে
এবিষয়ে বিজেপি সাংসদ মনসুখ ভাসভা জানিয়েছেন, গুজরাটে মদ নিষিদ্ধ। এমনকি সরকার নেশা মুক্তির জন্য প্রচারও চালাছে। এই সময় এই ধরণের মদ দিয়ে পুজো করার বিষয়ে ভুল বার্তা দেওয়া হচ্ছে।

Back to top button