fbpx
টাইমলাইনবিনোদন

কলকাতায় অমিতাভের মন্দিরে সারা দিন ধরে বিশেষ যজ্ঞ, গোটা দেশে চলছে অভিনেতার আরোগ‍্য কামনায় পুজো

বাংলাহান্ট ডেস্ক: গতকাল রাতেই জানা গিয়েছে করোনায় আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন (amitabh bachchan) ও  ছেলে অভিষেক বচ্চন। আজ খবর মিলেছে পুত্রবধূ ঐশ্বর্য রাই বচ্চন এবং নাতনি আরাধ‍্যাও কোভিড আক্রান্ত। খবর পাওয়ার পর থেকেই গোটা দেশে জুড়ে শুরু হয়েছে তাঁদের সুস্থতার কামনা করে প্রার্থনা।
এরই মাঝে জানা গেল কলকাতার অমিতাভ বচ্চনের মন্দিরে আজ, রবিবার সারাদিন ধরে হবে বিশেষ যজ্ঞ। অভিনেতার দ্রুত আরোগ‍্য কামনা করেই করা হবে এই যজ্ঞ। ১০ এ, শ্রীধর রায় রোড, তিলজলা, কলকাতা- ৩৯ এই ঠিকানাতেই রয়েছে মন্দির।
এই মন্দিরে কোনও ঈশ্বরের মূর্তি নেই, বরং খোদ অমিতাভকেই বসানো হয়েছে ভগবানের আসনে। তাঁর এক ভক্ত তৈরি করেছেন এই মন্দির। অন‍্যান‍্য মন্দিরের মতোই এখানে নিয়মিত পুজো পান বিগ বি। ভক্তদের দেওয়া হয় প্রসাদ। অমিতাভের জন্মদিনে প্রসাদ হয় তাঁর প্রিয় খাবার, সরু চালের ভাত, ঢ‍্যাঁড়শের সবজি ও পায়েস। সেই ভোগই পায় ভক্তরা।


শুধু তাই নয়, এই বিশেষ দিনে মন্দিরের ট্রাস্টি বোর্ডের তরফে এলাকার দুঃস্থ মানুষদের বসিয়ে খাওয়ানোর আয়োজন করা হয়। বিশেষ ভাবে সক্ষম শিশুদের দেওয়া হয় খেলনা, জামাকাপড়। ২০০১ সালে তৈরি হয় এই মন্দির। মন্দিরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম‍্যান সঞ্জয় পাতোদিয়া প্রতি বছর নিয়ম করে অমিতাভের জন্মদিনে মুম্বইয়ে তাঁর বাংলোয় গিয়ে পুষ্পস্তবক দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান। এই কাজ গত ১৩ বছর ধরে করে আসছেন তিনি।


শুধু কলকাতা নয়, মধ‍্যপ্রদেশের উজ্জয়িনী, ভোপাল, পটনা, উত্তরপ্রদেশের লখনউতেও মন্দিরে মন্দিরে চলছে অমিতাভ বচ্চনের জন‍্য প্রার্থনা, পুজো। সেই সব ছবি উঠে এসেছে সোশ‍্যাল মিডিয়ার পর্দায়।
জানা যায়, ‘কুলি’ ছবির শুটিংয়ের সময় যখন অমিতাভের চোট লাগে তখনও মহাকাল মন্দিরে তাঁর আরোগ‍্য কামনায় পুজো করা হয়েছিল। মুম্বইয়ের রাস্তা ভরে গিয়েছিল তাঁর সিনেমার পোস্টার ও ছবিতে।

গতকাল রাতে জানা যায় অমিতাভ বচ্চন এবং অভিষেক বচ্চন দুজনেই করোনা আক্রান্ত। দুজনেই টুইট করে জানান এই খবর। সোশ‍্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চন লেখেন, ‘আজ সন্ধ‍্যায় আমি করোনা পজিটিভ জানতে পেরেছি। এখন হাসপাতালে ভর্তি আছি। হাসপাতালের তরফে কর্তৃপক্ষদের খবর দেওয়া হচ্ছে। পরিবারের সদস‍্য ও কর্মচারীদের করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্টের অপেক্ষা চলছে। আমি অনুরোধ করছি গত ১০ দিনে যারা আমার সংস্পর্শে এসেছেন দয়া করে করোনা পরীক্ষা করিয়ে নেবেন।’


অভিষেকও আক্রান্ত হওয়ার খবর জানিয়ে লেখেন, ‘আমি ও বাবা দুজনেই করোনা আক্রান্ত হয়েছি। হালকা উপসর্গ দেখা দিয়েছে আমাদের। হাসপাতালে ভর্তি রয়েছি। আমরা কর্তৃপক্ষকে যাবতীয় তথ‍্য জানিয়েছি। পরিবারের সদস‍্যরা এবং কর্মচারীদেরও করোনা পরীক্ষা হয়েছে। সকলকে অনুরোধ আপনারা চিন্তিত হবেন না। ধন‍্যবাদ।’
জানা গিয়েছে, ডাবিং স্টুডিও থেকে করোনা আক্রান্ত হয়েছেন অভিষেক। তার থেকেই অমিতাভ সংক্রমিত হয়েছেন বলে অনুমান। এর আগে র‍্যাপিড টেস্টে ঐশ্বর্য ও আরাধ‍্যার রিপোর্ট নেগেটিভ আসে। এবার আরটিপিসিআর পদ্ধতিতে রিপোর্ট পজিটিভ আসে বলে খবর। তবে এখন তাঁদের হোম কোয়ারেন্টাইনেই রাখা হয়েছে। অবশ‍্য জয়া বচ্চনের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে খবর।
অমিতাভ বচ্চনের তিনটি বাংলোই জীবাণুমুক্ত করা হয়েছে বৃহন্মুম্বই পুরসভা থেকে। ঝোলানো হয়েছে কনটেনমেন্ট জোনের নোটিশ‌। এখনও জলসাতেই রয়েছেন ঐশ্বর্য ও আরাধ‍্যা। তবে জয়া বচ্চনের বয়স বিবেচনা করে তাঁদের অমিতাভ ও অভিষেকের সঙ্গে নানাবতী হাসপাতালেই ভর্তি করা হবে কিনা তা এখনও জানা যায়নি। অমিতাভ এখন স্থিতিশীল আছেন বলে জানা গিয়েছে।

Back to top button
Close