খেলাটাইমলাইন

ফের অসাধারণ ক্যাচ ধরে সকলের প্রশংসা আদায় করে নিলেন ঋদ্ধিমান সাহা।

ক্যাপ্টেন কোহলির বরাবরই প্রিয় পছন্দ ঋদ্ধিমান সাহা। কোহলি বারে বারে বলেছেন যে তার প্রথম পছন্দের উইকেট কিপার হলেন ঋদ্ধিমান সাহা। আর তাই ঋদ্ধিমান সাহার ওপর ভরসা রাখেন কোহলি। অপরদিকে কোহলির ভরসার মান ভালোভাবেই রাখেন ঋদ্ধিমান সাহা। আরও একবার সাউথ আফ্রিকার বিরুদ্ধে অসাধারণ ক্যাচ ধরলেন বাংলার ঋদ্ধিমান সাহা।

উমেশ যাদবের একটি বল দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডি’ব্রুইনের ব্যাটে লেগে দ্রুতগতিতে প্রথম স্লিপের দিকে যাচ্ছিল, কিন্তু সেই বলটি স্লিপের হাতে পৌঁছানোর আগেই নিজের শরীর ছুঁড়ে দিয়ে ছো মেরে সেই বলটি তালুবন্দি করে ফেলেন উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। আর এই অসাধারণ ক্যাচ নেওয়ার জন্য টিমের সতীর্থদের সাথে সাথে ক্যাপ্টেন কোহলির প্রশংসা আদায় করে নেন ঋদ্ধিমান সাহা।

এইদিন ঋদ্ধিমান সাহার পাশাপাশি অধিনায়ক বিরাট কোহলিও স্লিপে দাঁড়িয়ে একটি দারুন ক্যাচ ধরেছেন। আর ভারতীয় দলের এইরকম সুন্দর ফিল্ডিং পারফরম্যান্সের জন্য দক্ষিণ আফ্রিকা আরও কোণঠাসা হয়ে পড়ে।

প্রথম দিনেই মাত্র 36 রানে 3 উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং বিপর্যয় নেমে আসে। তারপর পর পর উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ একেবারে ধ্বংস হয়ে যায়। অশ্বিনের চার উইকেটের সুবাদে মাত্র 275 রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি এবং কুইন্টন ডি কক মাঝে কিছুটা সময় দলের হাল ধরে ছিল এবং শেষের দিকে এসে মহারাজ কিছুটা লড়াই করলেও শেষ রক্ষা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। এখন এটাই দেখার অধিনায়ক বিরাট কোহলি ফলোঅন দেয় কি না।

Leave a Reply

Close
Close