টাইমলাইনটেক নিউজভারত

অনলাইনে পড়াশোনার জন্য ভারতীয় শিশুদের ২৫০০ স্মার্টফোন উপহার দেবে চীনা সংস্থা শাওমি

বাংলাহান্ট ডেস্কঃ ভারত (india) ও চীনের (china) লাদাখ টানাপোড়েনের জল গড়িয়েছে অনেকদূর। ইতিমধ্যেই চীনা পন্য বয়কটের ডাক দিয়েছে ভারতের এক বিশাল অংশের জনতা। চীনের অর্থনৈতিক প্রাধান্য খর্ব করতে ‘আত্মনির্ভর ভারত’ এর পথেও হাঁটছে দেশ। সবমিলিয়ে, ভারতে বাণিজ্যের ক্ষেত্রে বিশাল ক্ষতির মুখে চীনের বিভিন্ন সংস্থা। কিন্তু এই ক্ষতি সত্ত্বেও ভারতের ২ হাজার ৫০০ শিশুকে স্মার্টফোন উপহার দিয়ে তাদের অনলাইন পড়াশোনায় সাহায্য করতে চাইছে শাওমি।

শাওমির তরফ থেকে বলা হয়েছে, শাওমি তাদের মেক ইন ইন্ডিয়া প্রকল্পে অন্তর্ভুক্তির পঞ্চম জন্মদিন উপলক্ষে ভারতের বিভিন্ন অংশের ২৫০০ শিশুকে স্মার্টফোন উপহার দিতে চায়। যার জন্য তাদের খরচ পড়বে ২ কোটি টাকা। এই জন্য তারা ডিস্ট্রিবিটার ও রিটেল পার্টনারদের সাথে চুক্তিবদ্ধও হয়েছেন বলে জানিয়েছেন শাওমি ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার মুরলীকৃষ্ণণ।

পাশাপাশি, এই কাজের জন্য শাওমি ‘টিচ ফর ইন্ডিয়া’ নামের একটি সংস্থার সাথেও চুক্তিবদ্ধ হয়েছে। টিচ ফর ইন্ডিয়ার তরফ থেকে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে দেশজুড়ে শিক্ষা ব্যাবস্থা বদলে গিয়েছে৷ নতুন অনলাইন শিক্ষা ব্যাবস্থায় সব থেকে বেশী সমস্যায় পড়েছেন আর্থিক ভাবে পিছিয়ে থাকা মানুষেরা। তাই টিচ ফর ইন্ডিয়া দেশ জুড়ে ছেলেমেয়েদের পড়াশোনার ধাঁচেই পরিবর্তন আনতে চাইছে। তাই এই প্রকল্পে শাওমির সাথে যুক্ত হতে পেরে খুবই আনন্দিত তারা।

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাস থেকে কয়েকটি নিয়ম মেনে কয়েক ধাপে স্কুল খোলার পরামর্শ দিয়েছে কেন্দ্র। কিন্তু দেশে যে হারে করোনা ভাইরাস সংক্রমণ বাড়ছে তাতে তা কতখানি সম্ভব তা নিয়ে সন্দেহ প্রকাশ করছে অনেকেই।

 

Related Articles

Back to top button