টাইমলাইনবিনোদন

নতুন বছরে মুক্তির অপেক্ষায় যে যে বাংলা ছবি, দেখে নিন

বাংলাহান্ট ডেস্ক: শুরু হয়ে গিয়েছে নতুন বছর। আর বছরের শুরুতেই টলিউড নিয়ে আসছে একের পর এক চোখধাঁধানো ছবি। বছরের প্রথম মাসের শুরু থেকে শেষ পর্যন্ত সাজানো রয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ছবি। পারিবারিক গল্প থেকে রহস্য-রোমাঞ্চ সবেরই স্বাদ পাওয়া যাবে এই নতুন বছরে। এক নজরে দেখে নিন নতুন বছরের জানুয়ারিতে কি কি বাংলা ছবি আসতে চলেছে-

অসুর- বছরের প্রথমটা শুরু হতে চলেছে ‘অসুর’  কাহিনি দিয়ে। প্রখ্যাত স্থাপত্যশিল্পী রামকিঙ্কর বেইজকে সম্মান জানিয়ে তৈরি পরিচালক পাভেলের এই ছবি। ছবিতে অভিনয় করছেন জিৎ, নুসরত জাহান ও আবির চ্যাটার্জি। বেশ কয়েকটি দিক দিয়ে এই ছবি বেশ গুরুত্বপূর্ণ। জিৎকে সম্পূর্ণ অন্যরকম ভূমিকায় দেখা যেতে চলেছে এই ছবিতে। পাশাপাশি সাংসদ নির্বাচন ও বিয়ের পর এটাই নুসরতের প্রথম ছবি। স্বাভাবিক ভাবেই এই ছবিকে ঘিরে সিনেপ্রেমীদের উত্তেজনা রয়েছে তুঙ্গে। আগামী ৩রা জানুয়ারি মুক্তি পাবে ‘অসুর’।

বরুনবাবুর বন্ধু- ফের একটি ‘মাস্টারপিস’ নিয়ে আসছেন পরিচালক অনীক দত্ত। সাহিত্যিক রমাপদ চৌধুরীর ‘ছাদ’ গল্প অবলম্বনে তৈরি এই ছবি। সৌমিত্র চ্যাটার্জি অভিনয় করছেন বরুনবাবুর চরিত্রে। তাঁর জন্মদিনের দিন তাঁদের বাড়িতা আসার কথা তাঁর এক বাল্যবন্ধুর। কে সেই বন্ধু, তাই নিয়েই রচিত ছবির মূল কাহিনি। ইতিমধ্যেই আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে গিয়েছে এই ছবিটি। প্রেক্ষাগৃহে আসবে আগামী ১০ জানুয়ারি।

মুখোশ- ‘অসুর’কে টক্কর দিতে ওই একই দিনে মুক্তি পেতে চলেছে ‘মুখোশ’। এই ছবির পরিচালক নবাগত অর্ঘদীপ চট্টোপাধ্যায়। একটি মেয়ের হঠাৎ নিখোঁজ হয়ে যাওয়াকে কেন্দ্র করেই তৈরি ছবির চিত্রনাট্য। রজতাভ দত্ত, শান্তিলাল মুখোপাধ্যায়, পায়েল সরকার সহ বহু জনপ্রিয় তারকাকে দেখা যাবে এই ছবিতে।

দ্বিতীয় পুরুষ- ‘বাইশে শ্রাবণ’এর সিকুয়েল নিয়ে ২৩ জানুয়ারি আসছেন পরিচালক সৃজিত মুখার্জি। ছবির নাম ‘দ্বিতীয় পুরুষ’। প্রথম ছবিটির মতো এটিও রহস্য-রোমাঞ্চ ছবি।

অব্যক্ত- ইতিমধ্যেই বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে বহুল প্রশংসিত হয়েছে এই ছবি। পারিবারিক এই ছবির পরিচালনা করেছেন আরেক নবাগত পরিচালক অর্জুন দত্ত। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন অর্পিতা চ্যাটার্জি। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন জনপ্রিয় আদিল হুসেন। জানুয়ারির শেষে ৩১ তারিখ মুক্তি পাবে ‘অব্যক্ত’।

Back to top button