ভারত

১ লক্ষ গরিব মেয়ের গণ বিবাহ দেবে যোগী সরকার, প্রত্যেককে দেওয়া হবে ৫১ হাজার টাকা

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশে হওয়া উপনির্বাচনের জন্য স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কোমর বেঁধে নেমেছেন। আর তিনি একটি বড়সড় সিদ্ধান্তও নিয়েছেন। যোগী সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী বছরের মার্চ মাস পর্যন্ত রাজ্যের এক লক্ষ গরিব কন্যাদের গণবিবাহের আয়োজন করবে সরকার। এর আগেও গণবিবাহের আয়োজন করে গরিব ঘরের কন্যাদের বিয়ে দিইয়েছিল যোগী সরকার। যোগী সরকার এই কাজ করে অন্তত দুই লক্ষ ঘরে পৌঁছে যাবে। এক লক্ষ গরিব কন্যাদের সাথে সাথে, তাঁদের স্বামীর ঘর পর্যন্ত পৌঁছে যাওয়াই যোগী সরকারের লক্ষ।

এই বারের গণ বিবাহের অনুষ্ঠান আরও বড় এবং আরও সুন্দর করে আয়োজন করা হবে। গণ বিবাহ করানোর জন্য চারটি শুভ তিথি নির্ধারিত করা হবে। সমাজ কল্যাণ বিভাগ এই অনুষ্ঠানের সম্পূর্ণ রূপরেখা তৈরি করবে। বিভাগের প্রধান সচিব মনোজ কুমার এই অনুষ্ঠানের সমস্ত কিছু প্রশাসন আর এলাকার আধিকারিকদের জানিয়ে দিয়েছেন। বিশেষ করে জেলাধিকারদের বলা হয়েছে যে, তাঁরা যেন এই অনুষ্ঠানকে সফল বানাতে সম্পূর্ণ ভাবে সহযোগিতা করেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্বারা করানো এই গণ বিবাহে সাংসদ আর বিধায়ক ছাড়াও সমাজের প্রতিষ্ঠিত মানুষদের আসার জন্য আমন্ত্রণ জানানো হবে। এর সাথে গরিব কন্যাদের দেওয়া আর্থিক সাহায্য, এবার আরও বেশি করা হয়েছে। প্রথম এক কন্যাকে সরকারের তরফ থেকে ৩৫ হাজার টাকা দেওয়া হত, এখন সেটা বাড়িয়ে ৫১ হাজার টাকা করা হয়েছে।

Back to top button
Close