ভারত

মোদী সরকারের পথে হেঁটে, রাজ্য থেকে কুঁড়ে অফিসারদের সাসপেন্ড করল যোগী সরকার

বাংলা হান্ট ডেস্কঃ  কয়েকদিন আগে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার নিজের কাজে গাফিলতা করা কেন্দ্রীয় আধিকারিকদের তাঁদের পদ থেকে সরিয়ে দিয়েছে। এবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মোদী সরকারের পথেই চলছেন। শোনা যাচ্ছে যে, তিনি স্বাস্থ বিভাগের একজন এবং বিদ্যুৎ বিভাগের দুজন অফিসারকে কাজে গাফিলতি করার জন্য পদ থেকে সরাচ্ছেন। যাদের পদ থেকে সরানো হচ্ছে, তাঁদের মধ্যে সদর মহারাজগঞ্জের এসডিএম ও আছেন। গোরখপুর ডিভিশনের স্বাস্থ আধিকারিককেও ওনার পদ থেকে সরানো হচ্ছে। গোরখপুর ডিভিশনে গত বছর জাপানি জ্বরে অনেক শিশুর মৃত্যু হয়েছিল।

পদ থেকে সরানো আধিকারক ছাড়াও দেবরিয়া, কুশিনগর আর মহারাজগঞ্জের সিএমও এবং ডেপুটি সিএমও এর কাজেও অসন্তুষ্টি জাহির করা হয়েছে। এই আধিকারিকদের তাঁদের খারাপ প্রদর্শনের জন্য জবাব চাওয়া হয়েছে। এই তথ্য মুখ্যমন্ত্রী কার্যালয় দ্বারা টুইটারের মাধ্যমে জানানো হয়েছে।

আসলে, পূর্ব উত্তর প্রদেশের গোরখপুর বিআরডি হাসপাতালে গত বছর জাপানি জ্বরে আক্রান্ত হয়ে অনেক শিশুর মৃত্যু হয়েছিল। আর এই বছর এনসেফেলাইটিস এর কারণে বিহারে প্রায় ২০০ শিশুর মৃত্যু হয়েছিল। এরপর সরকারের তরফ থেকে আধিকারিকদের নিজের এলাকায় বিশেষ নজর রাখতে বলা হয়েছিল। আর এরপর সরকার আধিকারিকদের উপর তাঁদের কাজের নজরও রাখছিল।

স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রগতি রিপোর্ট দেখছেন। শোনা যাচ্ছে যে, ওই রিপোর্ট দেখার পর রবিবার আধিকারিকদের দোষী পেয়ে তাঁদের পদ থেকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। সরকারের আশা এটাই যে, বাকি আধিকারিকদের জন্য এটা বড়সড় শিক্ষা হতে চলেছে। মেডিকেল বিভাগের আধিকারিক ছাড়াও পডরৌনা-র দুজন এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারদের তাঁদের পদ থেকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Back to top button
Close